ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ২ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
Bagan Bangla Insider

আওয়ামী লীগের তৃণমূলে সন্তুষ্টি

বিশেষ প্রতিনিধি
প্রকাশিত: ১০ ফেব্রুয়ারি ২০১৯ রবিবার, ০২:৫৯ পিএম
আওয়ামী লীগের তৃণমূলে সন্তুষ্টি

সিদ্ধান্ত গ্রহণে পর পর দুটো চমক দেওয়ায় আওয়ামী লীগের তৃণমূলের নেতা-কর্মীরা সন্তোষ প্রকাশ করেছেন দলীয় সভানেত্রী শেখ হাসিনার উপর। প্রথমত সংরক্ষিত মহিলা আসনের  সংসদ সদস্য নির্বাচনে দলের ত্যাগী ও পোড় খাওয়া নেতাদের স্ত্রী কিংবা কন্যাদের মূল্যায়ন করেছেন দ্বিতীয়ত আসন্ন উপজেলা নির্বাচনে দলের ত্যাগী ও পরিক্ষিত নেতাদের উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়ন দিয়েছেন। তৃণমূলের একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা গেছে তাদের সে সন্তুষ্টির কথা।

এবিষয়ে সম্প্রতি সংরক্ষিত মহিলা আসনে এমপি মনোনীত রুশেমা ইমাম বাংলা ইনসাইডারকে বলেন, এবার সংরক্ষিত আসনে মহিলা সংসদ সদস্য নিয়োগে নেত্রী একক সিদ্ধান্তে যথাযথ মূল্যায়ন করেছেন। তিনি জানান,আওয়ামী লীগের প্রতি আমার প্রয়াত স্বামী ইমামউদ্দিন আহমেদের যে অবদান তার সঠিক মূল্যায়ন করেছেন তিনি। প্রয়াত ইমামউদ্দিন আহমেদ ছিলেন বঙ্গবন্ধুর সহচর। শুধু রাজনীতি করেই জীবন উৎসর্গ করেছেন তিনি। জীবিত অবস্থায় তিনি কিছু না পেলেও এবার নেত্রীর মূল্যায়নে মূল্যায়িত হয়ে গৌরববোধ করছি। তিনি জানান, কেন জানি এবারই মনে হচ্ছে বঙ্গবন্ধুর আদর্শের আওয়ামী লীগের পুনর্জন্ম হয়েছে। তার মতে, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার এমন মূল্যায়নে সবাই গৌরববোধ করছেন।

একই ধারাবাহিকতায় সব বাধা-বিপত্তি উপেক্ষা করে এবার আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে দলের সভাপতি কিংবা সাধারণ সম্পাদকদের সর্বোচ্চ অগ্রাধিকার দেয়া হয়েছে। দেশের অধিকাংশ উপজেলায় চেয়ারম্যান পদে মনোনয়ন পেয়েছেন জেলার সভাপতি-সাধারণ সম্পাদক কিংবা উপজেলা সভাপতি-সাধারণ সম্পাদক। তৃণমূলের নেতা-কর্মীদের অভিমত, স্বাধীনতার পর এই প্রথম দলের তৃণমূলের নেতারা সরাসরি দলীয় সভাপতি কর্তৃক মূল্যায়িত হলো। সংরক্ষিত আসনে সংসদ সদস্য কিংবা উপজেলা চেয়ারম্যান পদে কোন মন্ত্রী-এমপির কোন সুপারিশ এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোনেননি। সবকিছু মিলিয়ে এবারই ত্যাগীদের মূল্যায়নে সন্তুষ্ট তৃণমূলের নেতা-কর্মীরা।

বাংলা ইনসাইডার/এমআর