ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

আওয়ামী লীগে সর্বোচ্চ সতর্কাবস্থা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার, ১০:০৬ এএম
আওয়ামী লীগে সর্বোচ্চ সতর্কাবস্থা

জামাতের টালমাটাল অবস্থায় দলটির তৃণমূলের অনেক নেতাকর্মী হতাশ হয়ে দল ছাড়ছেন। তারা বিভিন্ন দলে যোগ দেয়ার চেষ্টার করছেন। এ বিষয়টি কঠোর নজরদারির মধ্যে রাখছে আওয়ামী লীগ। জামাত থেকে কেউ যেন আওয়ামী লীগে প্রবেশ করতে না পারে সেজন্য সারাদেশের তৃণমূল আওয়ামী লীগকে কঠোর বার্তা দিয়েছে দলটি।

দেখা গেছে, ২০১১ সালে যুদ্ধাপরাধের বিচার শুরু হলে জামাতের অনেকেই আওয়ামী লীগে যোগ দিয়েছিল এবং পরবর্তীতে তারা আওয়ামী লীগের ক্ষতির কারণ হয়েছিল। এই পরিস্থিতি যেন এবার না হয় সেজন্য জামাতের জন্য আওয়ামী লীগের দরজা সম্পূর্ণভাবে বন্ধ করে দেয়া হয়েছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘আমরা বিষয়টিকে কঠোরভাবে গুরুত্ব দিচ্ছি। কঠোর নজরদারির মধ্যে রেখেছি। সারাদেশে আমাদের বার্তা পাঠানো হয়েছে যেন জামাত থেকে আওয়ামী লীগে কেউ যোগদান না করে। এই মুহূর্তে আমাদের বাইরে থেকে লোক নেয়ার কোন দরকার নেই।’

জানা গেছে, গতকালই সারাদেশের জেলা কমিটি, উপজেলা কমিটি ও ইউনিয়ন কমিটিকে নির্দেশনা পাঠানোর জন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্দেশ দিয়েছেন। আজকালের মধ্যে এ নির্দেশ পাঠানো হবে বলে ধারণা করা হচ্ছে। আওয়ামী লীগ মনে করছে জামাতের এই ভাঙন এবং বিলুপ্তির প্রক্রিয়াটা একটা সাজানো নাটক এবং এখান থেকে অনেকে যদি আওয়ামী লীগে যোগ দিতে পারে তাহলে তা আওয়ামী লীগের জন্যই ক্ষতির কারণ হতে পারে।    

বাংলা ইনসাইডার/এমআর