ঢাকা, শনিবার, ২৩ মার্চ ২০১৯, ৯ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
Bangla Insider

গ্যাসের দাম বাড়লেই হরতাল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ মার্চ ২০১৯ বৃহস্পতিবার, ১০:৫৯ এএম
গ্যাসের দাম বাড়লেই হরতাল

সাম্প্রতিক সময়ে গ্যাসের দাম বাড়ানোর উদ্যোগে তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে বিভিন্ন মহল থেকে। এমন পরিস্থিতে রাজনীতিতে নতুন মেরুকরণের প্রক্রিয়াও শুরু হয়েছে। গ্যাসের দাম বাড়লেই হরতাল ডাকবে বাম ফ্রন্ট, বিএনপি এবং জাতীয় ঐক্যফ্রন্ট। এনার্জি রেগুলেটরি কমিশনের গণশুনানির নামে প্রতারণা ও এলএনজি ব্যবসায়ীদের মুনাফার স্বার্থে গ্যাসের দাম বাড়ানোর পাঁয়তারা বন্ধ না করা হলে ইতিমধ্যে কঠোর আন্দোলনের হুঁশিয়ারী দিয়েছেন বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ।

এদিকে গতকাল রাতে বিএনপির সিনিয়র নেতারা বৈঠকে বসেছিলেন। তারা সিদ্ধান্ত নিয়েছেন, যদি গ্যাসের মূল্য বৃদ্ধি করা হয় তাহলে সঙ্গে সঙ্গে তারা আন্দোলনের কর্মসূচি দেবে। মানববন্ধন বা অবস্থান ধর্মঘটের ব্যাপারে বিএনপির তৃণমূল নেতাকর্মী এখন আর আগ্রহী নয়। তারা এখন হরতাল অবরোধের মতো কঠোর কর্মসূচি পালন করতে চায়।

গ্যাসের মূল্য বৃদ্ধি করা হলে বর্তমান সরকার টানা তৃতীয় মেয়াদের প্রথম হরতালের মুখোমুখি হবে স্পষ্ট ধারণা পাওয়া যাচ্ছে। সেখানে বাম ফ্রন্ট, জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপির মধ্যে একটি ঐক্যমতের ভিত্তি হলেও হতে পারে বলে মনে করা হচ্ছে। তাদের মধ্যে এ বিষয়ে ইতিমধ্যে তাদের মধ্যে যোগাযোগ শুরু হয়েছে একাধিক সূত্র জানিয়েছে।

বাংলা ইনসাইডার/এমআর