ঢাকা, রোববার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

বিএনপির উপর চটেছেন ড. কামাল

বিশেষ প্রতিনিধি 
প্রকাশিত: ১৪ মার্চ ২০১৯ বৃহস্পতিবার, ১২:৩১ পিএম
বিএনপির উপর চটেছেন ড. কামাল

বিএনপির উপর বেজায় চটেছেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেন। গত বুধবার বিএনপির স্থাযী কমিটির বৈঠকে ড. কামাল হোসেনকে নিয়ে বিএনপি নেতারা বেশ তীর্যক মন্তব্য করেন মূলতঃ এনিয়েই ড. কামালের যত ক্ষোভ বিএনপির উপর। আজ (বৃহস্পতিবার) সকালে নিজ চেম্বারে উপস্থিত হয়ে ড. কামাল সহকর্মীদের বলেন, বিএনপির সাথে রাজনীতি করা যায় না, তারা বুর্জোয়া রাজনীতি করে, জনগণের কল্যাণে কাজ করা নিয়ে তাদের কোন মাথাব্যথা নেই।

অনেকটা ক্ষোভ নিয়ে ড. কামাল বলেন, বিএনপি যে প্রক্রিয়ায় তাদের রাজনীতি চালিয়ে যাচ্ছে এভাবে চলতে থাকলে ন্যাপ হতে বেশি সময় লাগবে না। তবে ড. কামাল হোসেন বিএনপি মহাসচিবের উচ্ছ্বসিত প্রসংশা করেন।

একাধিক সূত্র জানায়, বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে ড. কামাল হোসেনকে নিয়ে সমালোচনার বিষয়টি কোনভাবেই মানতে পারছে না গণফোরাম নেতারা। গণফোরাম নেতাদের দাবী, বিএনপির ব্যর্থতার দায়ভার কেন গণফোরাম কিংবা জাতীয় ঐক্যফ্রন্টের উপর চাপাবে? তাদের মতে, এটা কোন শোভনীয় কাজ নয়।

বিষয়টি নিয়ে গণফোরাম সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু বলেন, বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে স্যারকে (ড. কামাল হোসেন) নিয়ে যে সব কথাবার্তা হয়েছে তা অত্যন্ত দুঃখজনক। জাতীয় ঐক্যফ্রন্ট কিংবা গণফোরামের সাথে যদি কোন সমস্যা হয়ে থাকে তাহলে সেটা বৈঠক করে সমাধা হতে পারতো তবে সেটা না করে দলীয় সভায় ড.কামাল হোসেনের সমালোচনার বিষয়টি কোনভাবেই মেনে নেয়া যায় না। মোস্তফা মহসীন মন্টু বলেন, বিএনপি মহাসচিবের কাছে আমরা এ বিষয়ে ব্যাখ্যা চাইবো।

এদিকে, আগামী সপ্তাহেই দেশের সার্বিক বিষয় নিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির বৈঠক ডাকার চিন্তাভাবনা করা হচ্ছে বলে জানান গণফোরামের সাধারণ সম্পাদক। গ্যাসের দাম বাড়ানো হলে জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে রাজপথমুখী কর্মসূচিরও পরিকল্পনা রয়েছে জোটটির। 

বাংলা ইনসাইডার/এমআর