ঢাকা, সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

বহিষ্কার নিয়ে বিএনপিতে ক্ষোভ-বিভক্তি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৪ মার্চ ২০১৯ বৃহস্পতিবার, ০১:০০ পিএম
বহিষ্কার নিয়ে বিএনপিতে ক্ষোভ-বিভক্তি

দলীয় সিদ্ধান্ত ভঙ্গ করে উপজেলা নির্বাচন করার জন্য এখন পর্যন্ত ১২৮ জন নেতাকে বহিস্কার করেছে বিএনপি। এর ফলে বিএনপির তৃণমূল একরকম নেতৃত্ব শূন্য হয়ে যাচ্ছে বলে মনে করছে দলটির অনেক সিনিয়র নেতাই। যাদেরকে দল থেকে বহিস্কার করা হচ্ছে তাদের বেশিরভাগই স্থানীয় পর্যায়ে জনপ্রিয়। এর ফলে এসব এলাকায় বিএনপিও সাংগঠনিকভাবে দুর্বল হয়ে পড়ছে। এটা নিয়ে বিএনপির নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ ও বিভক্তির সৃষ্টি হচ্ছে বলে দলটির বেশ কিছু সূত্রে নিশ্চিত হওয়া গেছে। 

অথচ বিএনপির অনেক নেতা যারা বিভিন্ন অপকর্মের সঙ্গে জড়িত, যারা দলের সঙ্গে বিভিন্ন সময়ে বিশ্বাসঘাতকতা করেছে, সংস্কারপন্থীদের দলে ছিলো, বিএনপি চেয়ারপার্সনের সঙ্গে যারা গাদ্দারি করেছে তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ তৃণমূল নেতাদের।

বিএনপির একাধিক শীর্ষস্থানীয় নেতা মনে করছেন, উপজেলা নির্বাচনে অংশ নেয়া বিএনপির নেতাদের বহিস্কারের মাধ্যমে একটা ভুল বার্তা যাচ্ছে। এর ফলে তৃণমূল ক্ষতিগ্রস্ত হচ্ছে এবং সামগ্রিকভাবে বিএনপিও ক্ষতিগ্রস্ত হচ্ছে। ঢালাওভাবে বহিষ্কারের ফলে একসময় দেখা যাবে যে লোম বাছতে কম্বল উজাড়ের মতো ঘটনা ঘটছে। এর ফলে দেখা যাবে বিএনপিতে আর কোনো লোকই পাওয়া যাচ্ছে না। এবং এটা নিয়ে দলের একটা বড় অংশ উদ্বেগ প্রকাশ করেছে। তারা অবিলম্বের এটা বন্ধ করার জন্য দাবি জানিয়েছে।

এটা নিয়ে তৃণমূলে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তৃণমূল থেকে প্রশ্ন উঠছে যে, দলের শীর্ষস্থানীয় নেতারা অন্যায় করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে না, সেখানে তৃণমূলের বিরুদ্ধে এরকম ব্যবস্থা নেওয়া হয় কেন?

 

বাংলা ইনসাইডার/এমআর