ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

বিএনপি নেতাদের একহাত নিলেন বেগম জিয়া

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ এপ্রিল ২০১৯ সোমবার, ০৯:৪৪ এএম
বিএনপি নেতাদের একহাত নিলেন বেগম জিয়া

পয়লা বৈশাখ উপলক্ষে গতকাল রোববার বেগম খালেদা জিয়ার সঙ্গে বিএসএমএমইউ’তে দেখা করেন বিএনপির তিন নেতা। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে ছিলেন গয়েশ্বর চন্দ্র রায় এবং নজরুল ইসলাম খান। তারা বেগম জিয়ার স্বাস্থ্যের খোঁজ-খবর নেন এবং দলের বিভিন্ন কর্মসূচী নিয়ে কথা বলেন। কিন্তু বেগম জিয়া তাদের সঙ্গে অত্যন্ত ক্ষুব্ধ আচরণ করেন বলেই প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

বেগম জিয়া বিএনপি নেতাদের বলেছেন যে, তোমরা তো নিজেদের মধ্যে মারামারি করেই মারা যাবে। আমার মুক্তি তো তোমাদের কাছে কোনো চাওয়া-পাওয়ার বিষয়ই না। আমরা মুক্তির জন্য তোমরা কোনো চেষ্টাও করছো না। তোমরা সবাই সে যার মতো করে ব্যস্ত আছো।

বেগম জিয়া গয়েশ্বরের দিকে তাকিয়ে বলেন, আওয়ামী লীগের সমালোচনার আগে তুমি নিজের দলের বেশি সমালোচনা করছো কী কারণে?

অন্যদিকে মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে বেগম জিয়া জিজ্ঞেস করেন যে, সরকারের সঙ্গে তোমার কী সম্পর্ক? তবে নজরুল ইসলাম খানকে তিনি কোনো কথা বলেননি। পুরোটা সময় বেগম জিয়া ক্ষুব্ধ আচরণ করেন। তিনি বলেন যে, আমি আস্তে আস্তে মৃত্যুর দিকে চলে যাচ্ছি। আবার পা অবশ হয়ে গেছে। হাত নড়া-চড়া করতে পারছি না। আমি খেতে পারছি না।

এসময় বিএনপি নেতারা আশ্বাস দেন যে, তারা বেগম জিয়ার মুক্তির জন্য খুব শিগগিরই আন্দোলন করবেন। এটা শুনে বেগম জিয়া হেসে বলেন যে, তোমরা করবে আন্দোলন! তাহলেই হয়েছে।

এক ঘন্টার বৈঠকে দলের আন্দোলন কর্মসূচী বা অন্যকিছু নিয়ে আলোচনা করতে অনাগ্রহ দেখান বেগম খালেদা জিয়া। নেতাদেরকে তীব্র ভর্ৎসনা করেই বিদায় দেন তিনি।

বাংলা ইনসাইডার/এএইচসি