ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৪ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

ফেনী আ. লীগে শুদ্ধি অভিযান আসছে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ এপ্রিল ২০১৯ সোমবার, ১১:০০ এএম
ফেনী আ. লীগে শুদ্ধি অভিযান আসছে

ফেনীতে নুসরাত জাহান রাফি হত্যাকান্ডের ঘটনায় আওয়ামী লীগ নেতার সম্পৃক্ততার  অভিযোগ উঠেছে। এই প্রেক্ষিতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ফেনী আওয়ামী লীগে শুদ্ধি অভিযানের নির্দেশ দিয়েছেন। নুসরাতের ঘটনার সঙ্গে যেসকল আওয়ামী লীগ নেতা জড়িত তাঁদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য তিনি নির্দেশ দিয়েছেন। দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ এবং চট্টগ্রাম অঞ্চলের সাধারণ সম্পাদককে এই দায়িত্ব দেয়া হয়েছে।

আওয়ামী লীগের একটি বিশেষ টিম আজ অথবা কালকের মধ্যে ফেনীতে যাচ্ছে এবং নুসরাত হত্যাকান্ড ঘটনার কোনো দায় যেন আওয়ামী লীগের উপর না আসে সেটার ব্যাপারে প্রধানমন্ত্রী কঠোরভাবে সতর্কতা অবলম্বনের নির্দেশ দিয়েছেন।

যারা এই ঘটনার সঙ্গে জড়িত আওয়ামী লীগের যে পর্যায়ের নেতাই হোক না কেনো তাঁদেরকে আইনের আওতায় আনার জন্য প্রধানমন্ত্রী ইতিমধ্যে স্বরাষ্ট্রমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন। যারা এই ঘটনার সঙ্গে জড়িত তাঁদেরকে তাৎক্ষনিকভাবে দল বহিষ্কারের জন্য প্রধানমন্ত্রী পরামর্শ দিয়েছেন। সেজন্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতৃবৃন্দ এই ঘটনাটির উপর তীক্ষ্ণ নজর রাখছেন।  

যোগাযোগ করা হলে আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুব আলম হানিফ বলেন, ‘ফেনীর ঘটনার ব্যাপারে আমরা নিজেরা তদন্ত করে দেখছি। এখানে কিছু স্থানীয় পর্যায়ের নেতাকর্মীর নাম এসেছে। যাদের নাম এসেছে তাঁদের বিরুদ্ধে প্রাথমিক ব্যবস্থা নিয়েছি। এ ব্যাপারে আওয়ামী লীগের নিজস্ব তদন্তের পর যদি আরও কারও নাম আসে তাঁর বিরুদ্ধেও আমরা ব্যবস্থা নিবো। এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন।‘

বাংলা ইনসাইডার/এসআর