ঢাকা, সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

রব বললেন ‘অল আর রাবিশ’

বিশেষ প্রতিনিধি
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০১৯ মঙ্গলবার, ১১:৪১ এএম
রব বললেন ‘অল আর রাবিশ’

 

 
জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃত্ব নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডির) সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা আ স ম আব্দুর রব। সরকার বিরোধী আন্দোলন প্রশ্নে জাতীয় ঐক্যফ্রন্ট নেতৃবৃন্দ একত্রিত হয়ে সিদ্ধান্ত নিতে না পারার জন্য তিনি এক্ষোভ জানান। এসময় তিনি বলেন, অল আর রাবিশ।  
আ স ম আব্দুর রব বলেন, কে নেই জাতীয় ঐক্যফ্রন্টে ? তবুও কেন আমরা পারছি না এক হতে? তবে এ এক হতে না পারার পেছনে সরকারের দুরভিসন্ধি কাজ করছে বলে তিনি মত দেন। এক প্রশ্নের জবাবে বাংলা ইনসাইডারকে আ স ম আব্দুর রব জানান, সরকার আমাদের ভেতরে এজেন্ট ঢুকিয়ে দিয়েছে। নিজেদের মধ্যে বিভেদ তৈরী করেছে। ঐক্যবদ্ধ হবার ক্ষেত্রে বাঁধা সৃষ্টি করছে যে কারণে ড. কামাল.কাদের সিদ্দিকী,মাহমুদুর রহমান মান্না ও আ স ম আব্দুর রবদের মত নেতা থাকতেও আমরা রাজপথে নামতে পারিনা। তবে বিএনপির উপরও তাঁর কম ক্ষোভ নেই। তিনি জানান, খালেদা জিয়া ইস্যুতে বিএনপি কেন চুপ এটা তার বোধগম্য নয়। আসম আব্দুর রবের মতে, বিএনপি একটি বৃহৎ রাজনৈতিক দল কিন্তু রিজভী কয়েকজন টোকাই নিয়ে রাজপথে মিছিল করলে লজ্জা লাগে। বিএনপির সাংগঠনিক ক্ষমতা নিয়েও প্রশ্ন রাখেন আসম আব্দুর রব। 
সরকারের বিভিন্ন নেতিবাচক কর্মকান্ড নিয়ে ক্ষোভ প্রকাশ করে জেএসডি সভাপতি বলেন, এখন সময় হয়েছে ঐক্যবদ্ধ আন্দোলন করার। সরকার দেশ পরিচালনায় ব্যর্থতার পরিচয় দিয়েছে সেসাথে সরকারকে পেছন থেকে কারা পরিচালনা করছে সেটিও ভেবে দেখার সময় হয়েছে। তাঁর মতে, জাতীয় সংসদে কার্যকর বিরোধী দল না থাকার কারণেই সরকার যা ইচ্ছে তাই করছে। জাতীয় ঐক্যফ্রন্ট নেতা আ স ম রব রমজানের আগেই খালেদা জিয়ার মুক্তি দাবী করেন। তিনি বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারে খালেদা জিয়ার মুক্তি প্রয়োজন। 
 
বাংলা ইনসাইডার