ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
Bangla Insider

ফখরুলকে নিয়ে কৌতুকময় এক সন্ধ্যা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৫ মে ২০১৯ বুধবার, ১০:০০ এএম
ফখরুলকে নিয়ে কৌতুকময় এক সন্ধ্যা

পাঁচ তারকা হোটেল ওয়েস্টিনে গতকাল মঙ্গলবার ইফতারের আয়োজন করেছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এই ইফতারে প্রভাবশালী সব দেশের দেশের কূটনীতিকরাই মূলত উপস্থিত ছিলেন। মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার, ভারতের রাষ্ট্রদূত রিভা গাঙ্গুলিসহ গুরুত্বপূর্ণ দেশগুলোর রাষ্ট্রদূত বা উর্ধ্বতন কর্মকর্তারা এই ইফতার পার্টিতে উপস্থিত ছিলেন। এই ইফতার পার্টিতে রাষ্ট্রদূতদের কৌতুকের বিষয় ছিল মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

একজন রাষ্ট্রদূত মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জিজ্ঞেস করেন যে, ‘মিস্টার জেনারেল সেক্রেটারি, হাউ আর ইউ?(মহাসচিব আপনি কেমন আছেন?)’ মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিনয়ের হাসি ছড়িয়ে দেন। তখন সেই রাষ্ট্রদূত জানতে চান যে, আপনি কেমন আছেন সেই উত্তরটাও কি লন্ডন থেকে আসার পর আমাদেরকে জানাবেন? নাকি নিজেই জানাতে পারবেন? এ নিয়ে ইফতার অনুষ্ঠানে হাসির রোল পড়ে যায়।

এরপর অন্য একজন কূটনীতিক বলেন যে, ‘মিস্টার ফখরুল ইসলাম আলমগীর আপনার কী মনে আছে দু’মাস আগে আপনি কী বলেছিলেন? আপনি বলেছিলেন যে, আর যাই হোক আমরা সংসদে যোগ দেব না। সংসদে যোগ দেওয়ার মতো কোনো পরিস্থিতিই নেই। এখন তাহলে কী হলো? আপনার কথার ওপর ভর করে যদি আমরা আমাদের দেশে রিপোর্ট পাঠাতাম তাহলে তো আমাদের চাকরি চলে যেত। আপনি কি আমাদের চাকরি খাওয়ার জন্য এ ধরনের খবর দিয়েছিলেন?’ মির্জা ফখরুল ইসলাম আলমগীর তখনও ম্লান হাসি হেসে অন্য জায়গায় চলে যান।

আরেকজন কূটনীতিক মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে জানতে চান যে, এরপরের চমক কী আছে? মির্জা ফখরুল ইসলাম আলমগীর সেটারও কোনো উত্তর দেননি। মূলত মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নিয়ে কৌতুকের মধ্য দিয়েই গতকালের ইফতার পার্টি জমে উঠেছিল। সেই কৌতুকে বিএনপির সিনিয়র নেতারাও অংশগ্রহণ করেছিলেন।

বাংলা ইনসাইডার/এএইচসি