ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

‘সতর্ক থাকুন, সামনে কিছু একটা ঘটছে’

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০২ আগস্ট ২০২০ রবিবার, ১২:০৩ পিএম
‘সতর্ক থাকুন, সামনে কিছু একটা ঘটছে’

বেগম খালেদা জিয়ার সঙ্গে গতকাল রাতে দেখা করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বিএনপির ৯ জন নেতা বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করেন। বেগম খালেদা জিয়ার পারিবারিক সূত্রে জানা গেছে যে, তাঁরা দোতলার ড্রয়িং রুমে যান এবং সেখানে বেগম খালেদা জিয়ার সঙ্গে দেড় ঘন্টা ব্যাপী আলাপচারিতা করেন। পরে বেরিয়ে এসে মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমের কর্মীদের বলেছেন যে, বেগম খালেদা জিয়া বন্যার্ত মানুষদের পাশে দাঁড়ানোর জন্যে নির্দেশ দিয়েছেন এবং একই সময়ে তিনি দলকে ঐক্যবদ্ধ রাখার কথাও বলেছেন।

কিন্তু ঐ বৈঠকে উপস্থিত একাধিক নেতা বলেছেন যে, বেগম খালেদা জিয়া ঐ স্থায়ী কমিটির সদস্যদের দেশের রাজনৈতিক অবস্থা ক্রমশ নাজুক হচ্ছে বলে পূর্বাভাস দিয়েছেন এবং সামনে কিছু একটা ঘটতে পারে বলেও ইঙ্গিত দিয়েছেন। তবে বেগম খালেদা জিয়া এটাও বলেছেন যে, এখানে তো কোন কথা বলা যায় না, এখানে অনেকেই সরকারের এজেন্ট রয়েছে যারা এই ধরনের তথ্য ফাঁস করে দিবেন। উল্লেখ্য যে, যে সমস্ত বিএনপি নেতারা গতকাল বেগম খালেদা জিয়ার সঙ্গে ফিরোজায় দেখা করেছেন তাঁদের মধ্যে ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ডা. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিস্টার মওদুদ আহমেদ, ব্যরিস্টার জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বয় চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান ও ইকবাল মাহমুদ টুকু। এদের সঙ্গে আলাপচারিতায় বেগম খালেদা জিয়া দেশের সার্বিক পরিস্থিতি, বন্যা পরিস্থিতি এবং সরকারের বিভিন্ন রাজনৈতিক তৎপরতার ব্যাপারে আলোকপাত করেন এবং বেগম খালেদা জিয়াকে বিএনপির অন্তত দুজন নেতা বলেন যে, সরকার পরিস্থিতির সামাল দিতে ব্যর্থ হচ্ছে, সরকারের জনপ্রিয়তা দ্রুত কমে যাচ্ছে। বিএনপির আরেকজন স্থায়ী কমিটির সদস্য বেগম খালেদা জিয়াকে অবহিত করেন যে, সারাদেশে দুর্নীতি এমন পর্যায়ে চলে গেছে যে, মানুষ এখন দুর্নীতিকেই প্রধান সমস্যা হিসেবে চিহ্নিত করছে।

বেগম খালেদা জিয়ার সঙ্গে আলাপচারিতায় বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা আওয়ামী লীগের মধ্যেও যে, মন্ত্রীদের নিয়ে সমালোচনা হচ্ছে সে ব্যাপারেও ইঙ্গিত করেন এবং আওয়ামী লীগের সাংগঠনিক দুর্বলতাগুলোও তুলে ধরেন। সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে বেগম খালেদা জিয়া কথা খুবই কম বলেছেন, শুনেছেন বেশি। তবে তিনি বলেছেন যে, যে পরিস্থিতি চলছে সেই পরিস্থিতি বেশিদিন চলতে পারে না, সামনে বড় ধরণের পরিবর্তনের সম্ভাবনা রয়েছে এবং সেজন্যে দলের নেতাকর্মীদের চোখকান খোলা রাখার নির্দেশনা দিয়েছেন। এছাড়াও এবারের বন্যা দীর্ঘস্থায়ী হবে বলে মন্তব্য করে তিনি বলেছেন যে, বন্যার্ত মানুষের পাশে যেন বিএনপি সবসময় থাকে।