ঢাকা, শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

রিজভীর পাশে নেই বিএনপি

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ নভেম্বর ২০২০ শনিবার, ০৩:২৯ পিএম
রিজভীর পাশে নেই বিএনপি

হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন আছেন বিএনপির অন্যতম নেতা রুহুল কবির রিজভী। রুহুল কবির রিজভী প্রথম দফায় হাসপাতালে ভর্তি হয়ে সুস্থ হয়ে গিয়েছিলেন। বাসায় যাওয়ার পর আবার তিনি বুকে ব্যাথা অনুভব করেন।

তারপর আবার তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। আজ দুপুরে এনজিওগ্রাম শেষে তার হার্টে রিং পরানো হয়েছে।

তিনি শুধু বিএনপির একজন গুরুত্বপূর্ণ নেতা বা বিএনপির যুগ্ম মহাসচিব নন। বরং বিএনপিতে যারা আপোষহীন, আদর্শিক দিক থেকে পুরোপুরি একজন রাজনৈতিক মানুষ হিসেবে পরিচিতদের মধ্যে রুহুল কবির রিজভী অন্যতম।

রাকসু’র সাবেক এই ভিপি যে দলের রাজনীতিই করুক না কেন- তার রাজনৈতিক সততা এবং আদর্শের প্রতি অনুরক্ততা সর্বমহলে প্রশংসিত। আর এই কারণেই রিজভী অসুস্থ হয়ে যাওয়ার পর প্রধানমন্ত্রী নিজে তার স্বাস্থ্যের খোঁজ খবর নিইয়েছেন। তথ্যমন্ত্রী হাসান মাহমুদ তার আরোগ্য কামনা করে দোয়া চেয়েছেন।

আওয়ামী লীগ বা অন্যান্য রাজনৈতিক দল রিজভীকে নিয়ে উদ্বেগ দেখালেও, তাকে নিয়ে বিএনপির মধ্যে কোন উদ্বেগ নেই। রিজভী অসুস্থ হওয়ার পর তাকে আর্থিক সহায়তা তো দূরের কথা বিএনপির সিনিয়র কোন নেতৃবৃন্দ তার খোঁজ খবরও নেননি।

রিজভীর চিকিৎসার খরচ কীভাবে জোগাড় হবে বা তার উন্নত চিকিৎসার বিষয়েও বিএনপির মধ্যে কোন মাথাব্যাথা নেই। বিএনপির একজন নেতা বলেছেন, ‘এটাই বিএনপির রাজনীতি। যখন একজন নেতা অসুস্থ হন তখন কেউ তার খবর রাখে না’। এর আগে এমকে আনোয়ার দীর্ঘদিন অসুস্থ হয়ে শয্যাশায়ী ছিলেন। বিএনপির নেতারা তার খবর রাখেনি। মান্নান ভূঁইয়া অবদান বিএনপিতে অনস্বীকার্য, কিন্তু মান্নান ভূঁইয়া মারা যাওয়ার পর বিএনপি নেতৃবৃন্দ তার জন্য তেমন কিছু করেননি।

আর এই কারণেই বিএনপিতে ভবিষ্যতে আদর্শবাদী নেতৃত্ব তৈরি হবে কি না তা নিয়ে সংশয় রয়েছে।