ঢাকা, বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ৭ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ
Bangla Insider

৫ সংকটে ‘অসুস্থ’ খালেদা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২১ মঙ্গলবার, ০৮:৫৮ পিএম
৫ সংকটে ‘অসুস্থ’ খালেদা

বিএনপির পক্ষ থেকে সম্প্রতি বলা হয়েছে, বেগম জিয়ার শারিরীক অবস্থার অবনতি ঘটেছে। তার উন্নত চিকিৎসা প্রয়োজন। বেগম জিয়ার পারিবারিক সূত্রেও বলা হয়েছে, তার শারিরীক অবস্থা অবনতিশীল। বেগম জিয়ার পরিবারে একজন সদস্য বলেছেন, ‘স্বাস্থ্য সংকট ছাড়াও বেগম জিয়া এখন নানা রকম সংশয় এবং সংকটে রয়েছেন।’ বেগম জিয়ার পরিবারের সদস্যদের সাথে কথা বলে বেগম জিয়ার যে সমস্যা ও সংকটে রয়েছেন, তার চিত্র পাওয়া গেছে;

১. অসুস্থতা বাড়ছে: গত কিছু দিন ধরেই, বিশেষ করে শীতের শুরু থেকেই বেগম জিয়ার অসুস্থতা বেড়েছে। বিশেষ করে তার ব্যথা এবং ডায়বেটিকস এর মাত্রা অনিয়ন্ত্রিত।

২. চিকিৎসকদের উপর আস্থা রাখতে পারছেন না: গত ২৫ মার্চ কারাগার থেকে বেরুনোর পর, বিএনপি পন্থী কিছু চিকিৎসক বেগম খালেদা জিয়ার দেখভাল করছেন। কিন্তু বেগম জিয়ার পরিবার সূত্রে বলা হয়েছে, এই চিকিৎসকদের উপর আস্থা রাখতে পারছেন না বেগম জিয়া। চিকিৎসকরাই কনফিউজড।

৩. দল নিয়ে হতাশা: জেল থেকে বেরুনোর পরও দলের উপর নিয়ন্ত্রন নেই বেগম জিয়ার। দলের পুরো কর্তৃত্ব তারেক জিয়ার হাতে। দলের বিভিন্ন কর্মকান্ডে তার হতাশা বাড়ছে। বেগম জিয়ার পরিবারের সদস্যরা বলছেন, দলের কর্মকান্ড তাকে মানসিক ভাবে বিপর্যস্ত করছে।

৪. পুত্রের জন্য উদ্বেগ: বেগম জিয়া তার পুত্রের উপর সব নিয়ন্ত্রন হারিয়েছেন। পুত্রই এখন দল চালাচ্ছে। কিন্তু পুত্রের একের পর ভুল সিদ্ধান্তে বেগম জিয়া উদ্বিগ্ন। এর ফলে কেবল দল নয়, তারেক নিজেও ক্ষতিগ্রস্থ হচ্ছে বলে মনে করেন বেগম জিয়া। দলের ভেতর এবং সাধারণ মানুষের মধ্যে তারেকের অবস্থান তলানীতে। পুত্রের ভবিষ্যত নিয়ে উদ্বিগ্ন খালেদা।

৫. সম্পদের ভবিষ্যৎ: নামে বেনামে প্রচুর সম্পদের মালিক বেগম জিয়া, এখন তার যে অবস্থা তাতে তার অবর্তমানে তার সম্পদ গুলোর কি হবে এটা প্রায়ই তাকে ভাবিত করে। এমন অনেক সম্পদ আছে, যে গুলোর খবর তিনি ছাড়া কেউ জানে না। এই সম্পদ গুলো তিনি তার তিন নাতনীকে দিয়ে যেতে চান। কিন্তু বর্তমান পরিস্থিতিতে দেশের বাইরে যাওয়াও তার জন্য অসম্ভব।

আর এই সব দু:শ্চিন্তা তাকে মানসিক ভাবে বিপর্যস্ত করে তুলেছে। এরফলে তার অসুস্থতাও বাড়ছে বলে মনে করেন তার পরিবারের সদস্যরা।