ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

নোয়াখালী জেলা কমিটি কি বিলুপ্ত হবে ?

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২১ রবিবার, ১২:০০ পিএম
নোয়াখালী জেলা কমিটি কি বিলুপ্ত হবে ?

কাদের মির্জাকে ঘিরে নোয়াখালীর টালমাটাল রাজনীতির প্রেক্ষাপটে নােয়াখালী জেলা আওয়ামী লীগের যে বর্তমান কমিটি সেই কমিটি বিলুপ্ত হবে কিনা সেই নিয়ে প্রশ্ন উঠেছে। ঢাকার কেন্দ্রীয় আওয়ামী লীগের একাধিক নেতা বলেছেন, শেষ পর্যন্ত নোয়াখালীর সভাপতি ও সাধারণ সম্পাদককে সিরাজগঞ্জ, ফরিদপুরের ভাগ্য বরণ করতে হতে পারে। তাদের কাছে জানতে চাওয়া হয় এখানে সমস্যা কাদের মির্জাকে নিয়ে কিন্তু সেক্ষেত্রে কেনও সভাপতি ও সাধারণ সম্পাদককের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে ?

এ জবাবে নাম প্রকাশ না করার শর্তে আওয়ামী লীগের একজন নেতা বলছেন, একরামুল করিম চৌধুরী যে পদক্ষপগুলো নিচ্ছে সে পদক্ষপগুলো স্পষ্টতই দলের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে। এর আগে তিনি ফেইসবুকে এসে দলের সাধারণ সম্পাদকের পরিবার সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য করেছিলেন। সবচেয়ে বড় বিষয় হচ্ছে, বর্তমানে যে সভাপতি ও সাধারণ সম্পাদক রয়েছেন তারা বিরোধকে আরো উস্কে দিচ্ছেন এবং একটি সঠিক নেতৃত্বের মাধ্যমে দলকে ঐক্যবদ্ধ রাখার যে প্রচেষ্টা সেই প্রচেষ্টায় ঘাটতি রয়েছে।

আর এ কারণেই দুই নেতাকে সরিয়ে ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক দেয়া হতে পারে এমন গুঞ্জন নোয়াখালীতে ছড়িয়ে পড়েছে। তবে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বলছেন তারা খুব শীঘ্রই কেন্দ্রীয় কমিটির বৈঠকে বসবেন এবং সারা দেশের সাংগঠনিক বিষয়গুলো নিয়ে এখানে পর্যালোচনা করা হবে। তারপর শুধু নোয়াখালী নয়, অন্যান্য যেসব জায়গায় বিরোধ রয়েছে সেসব জায়গার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে। 

তবে এর আগে দলের শৃঙ্খলা পরপন্থী কাজ এবং সাংগঠনিক দায়িত্ব সঠিকভাবে পালন না করার জন্য ফরিদপুর এবং নরসিংদী জেলার সভাপতি এবং সাধারণ সম্পাদককে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছিল। সর্বশেষ সিরাজগঞ্জে সভাপতি এবং সাধারণ সম্পাদককে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছিল। সেই ধারায় নোয়াখালীতেও বর্তমান কোন্দল থামানোর জন্য একটি সমঝোতা হিসেবে নোয়াখালীর প্রধান দুই নেতাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার বিষয়ে জোর গুঞ্জন রয়েছে আওয়ামী লীগে।