ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

জোবায়দা চায় লন্ডনে নিতে; চিকিৎসকদের না

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৪ মে ২০২১ মঙ্গলবার, ০৬:১০ পিএম
জোবায়দা চায় লন্ডনে নিতে; চিকিৎসকদের না

অসুস্থ বেগম খালেদা জিয়া এখন এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে আছে। আজ সারাদিনে তার পরিস্থিতির অবনতি হয়নি। কিন্তু ডা. শাহাবুদ্দিন এর নেতৃত্বে মেডিকেল বোর্ড মনে করছে বেগম খালেদা জিয়ার সার্বিক চিকিৎসার জন্য তাকে দ্রুত বিদেশে নেওয়া দরকার এবং চিকিৎসকরা তাকে সিঙ্গাপুরের ব্যাপারে পরামর্শ দিচ্ছে। বেগম খালেদা জিয়ার পরিবারের সদস্যরা তার ভাই শামীম ইস্কান্দার এবং বোন সেলিনা ইসলামও সিঙ্গাপুরের দু`টি হাসপাতালে সঙ্গে যোগাযোগ করছেন, যেখানে এয়ার অ্যাম্বুলেন্সে করে বেগম খালেদা জিয়াকে নেয়া যায়।

কিন্তু আজ বাংলাদেশ সময় বিকেলে তারেক জিয়ার স্ত্রী জোবায়দা মেডিকেল বোর্ডের সদস্যদের সাথে কথা বলেন। তিনি মেডিকেল বোর্ডের সদস্যদেরকে বেগম খালেদা জিয়ার চিকিৎসার জন্য লন্ডনে নেয়ার পরামর্শ দেন। কিন্তু ডা. শাহাবুদ্দিন, ডা. এফ এম সিদ্দিকীসহ চিকিৎসকরা মনে করেন খালেদা জিয়ার যে শারীরিক অবস্থা তাতে তিনি এত দীর্ঘ পথ পাড়ি দিতে পারবে না। সিঙ্গাপুরে এয়ার অ্যাম্বুলেন্সে যাওয়াই সুবিধাজনক। যদি তাকে লন্ডনে নিয়ে যেতে হয় তাহলে তার অবস্থার কিছুটা উন্নতি করে নেওয়াই ভালো।

শেষ পর্যন্ত বেগম খালেদা জিয়াকে কোথায় নেয়া হবে সে ব্যাপারে তার পরিবার এবং চিকিৎসকদের মধ্যে মতপার্থক্য তৈরি হয়েছে। এ কারণেই তারা এখন পর্যন্ত সরকারের কাছে আনুষ্ঠানিকভাবে আবেদন জানায়নি বিদেশে যাওয়ার জন্য।