ঢাকা, রোববার, ২৫ জুলাই ২০২১, ১০ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

পাবনায় অস্ত্র হাতে ‘মহড়া’: আ.লীগের দুই নেতাকে কারণ দর্শানোর নোটিশ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১৬ জুন ২০২১ বুধবার, ১০:৪৩ পিএম
পাবনায় অস্ত্র হাতে ‘মহড়া’: আ.লীগের দুই নেতাকে কারণ দর্শানোর নোটিশ

পাবনার গণপূর্ত ভবনে অস্ত্র হাতে ‘মহড়া’ দেওয়া আওয়ামী লীগের দুই নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি ও সংগঠন থেকে স্থায়ীভাবে কেন বহিষ্কার করা হবে না, তা জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে এই নোটিশের জবাব দেওয়া হয়েছে।

পাবনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাবনা-৫ আসনের সাংসদ গোলাম ফারুক খন্দকার প্রিন্স বুধবার (১৬ জুন) ওই নোটিশ দেন। কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকেও এই চিঠির অনুলিপি পাঠানো হয়েছে।

জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনির উদ্দিন আহমেদ নোটিশ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

অভিযুক্ত তিন নেতা হলেন সদর উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ফারুক হোসেন, পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এম আর খান ও জেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য শেখ লালু।

সাংসদ গোলাম ফারুক স্বাক্ষরিত নোটিশে বলা হয়েছে, ৬ জুন পাবনা গণপূর্ত কার্যালয়ে অফিস চলাকালীন লাইসেন্সকৃত অস্ত্র নিয়ে বেআইনিভাবে প্রবেশের অভিযোগে কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী তাদের কেন দলীয় পদ থেকে অব্যাহতি ও সংগঠন থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না, তা জানতে চাওয়া হলো।

উল্লেখ্য, গত ৬ জুন দুপুরে লোকজন নিয়ে গণপূর্ত বিভাগের পাবনা কার্যালয়ে প্রবেশ করেন ফারুক হোসেন। তার পেছনে শটগান হাতে ছিলেন এম আর খান ও শেখ লালু।