ঢাকা, রোববার, ১৭ অক্টোবর ২০২১, ২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ
Bangla Insider

শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ছাত্রলীগের কর্মসূচি

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২১ রবিবার, ০৬:৫৪ পিএম
শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ছাত্রলীগের কর্মসূচি

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে দুই দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি এবং সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই কর্মসূচির বিষয়ে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৮ সেপ্টেম্বর ২০২১ মঙ্গলবার, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের চতুর্থবারের মতো নির্বাচিত সফল প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ৭৫তম জন্মদিন। ছাত্রজীবন থেকেই প্রাণপ্রিয় নেত্রী ছাত্ররাজনীতির সাথে জড়িত ছিলেন ও সকল গণতান্ত্রিক আন্দোলনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছেন। তিনি সরকারি ইন্টারমিডিয়েট গার্লস কলেজ ছাত্র সংসদের সহ-সভাপতি ছিলেন। তিনি বাংলাদেশ ছাত্রলীগ এর আজীবন সদস্য । এছাড়াও ভিনি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সদস্য ও রোকেয়া হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। তাই বাংলাদেশ ছাত্রলীগ এর একমাত্র অভিভাবক, বাংলাদেশ ছাত্রলীগ এর আদর্শিক নেত্রী, নারী উন্নয়নের অগ্রপথিক, বিশ্ব শান্তির অগ্রদূত, মাদার অফ হিউম্যানিটি বঙ্গবন্ধু কন্যা দেশরত্র শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ নিমোক্ত কর্মসূচি গ্রহণ করেছে।

কর্মসূচি

২৮ সেপ্টেম্বর, মঙ্গলবার:

সকাল ০৯:০০ ঘটিকা : মানিক মিয়া এভিনিউ (সংসদ ভবন এর সামনে) থেকে আনন্দ মিছিল শুরু করে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা এমপি`র জন্মদিন উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় অংশগ্রহণ।

বাদ যোহর : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল।

দুপুর ০২:০০ ঘটিকা : পথশিশুদের মাঝে খাবার বিতরণ।

স্থানঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন ডাস চত্বর।

রাত ০৮:০০ ঘটিকা : ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল উপাসনালয়ে বিশেষ প্রার্থনা সভা।

২৯ সেপ্টেম্বর, বুধবার:

সকাল ১১:০০ ঘটিকা : দেশর্রু শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে ৭৫ টি বৃক্ষরোপণ কর্মসূচি।

স্থানঃ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

বিকাল ০৫:০০ ঘটিকা : আলোকচিত্র ও চলচ্চিত্র (হাসিনা: এ ডটার"স টেল) প্রদর্শনী।

স্থানঃ টিএসসি চত্বর, ঢাকা বিশ্ববিদ্যালয়।

বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ছাত্রলীগ এর অন্তর্গত সকল জেলা, মহানগর, উপজেলা, থানা, পৌর ইউনিটের সকল নেতাকর্মীকে যথাযথ স্বাস্থ্যসুরক্ষা বিধি মেনে বাংলাদেশ ছাত্রলীগ ঘোষিত কর্মসূচি নিজ নিজ ইউনিটে বাস্তবায়নের জন্য বিশেষভাবে নির্দেশনা প্রদান করা হয়।