ইনসাইড গ্রাউন্ড

লেগ স্পিনার ছাড়াই খেলছে ঘরোয়া দলগুলো


প্রকাশ: 23/12/2021


Thumbnail

লেগ স্পিনারের অভাব জাতীয় দলে নতুন নয়। বিশ্ব ক্রিকেটে  যেখানে লেগিদের জয়জয়কার, সেখানে দেশের ক্রিকেটে একজন মানসম্পন্ন লেগ স্পিনারের হাহাকার অনেক দিন ধরেই। কিন্তু যারা আছেন, তারাও ম্যাচ খেলার সুযোগ পান না! ঘরোয়া ক্রিকেটের মূল লক্ষ্য যেখানে আন্তর্জাতিক পর্যায়ের জন্য খেলোয়াড় তৈরি করা, সেখানে কতটুকু সফল এই টুর্নামেন্টগুলো? 

ঘরোয়া দলগুলো খেলছে লেগ স্পিনার ছাড়াই। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এটা কোনভাবেই মেনে নিতে পারছেন না। তিনি বলেন, “এটা কোনোভাবেই সমর্থনযোগ্য নয়। আমাদের এমনিতেই লেগ স্পিনারের অভাব। কিন্তু যারা আছে, তাদের তো সুযোগ দিতে হবে। তাদের সুযোগ না দিলে তারা উন্নতি করবে কিভাবে? খেলতে খেলতেই তারা ভালো হবে।“ 

বিসিবি সভাপতির কথাকেও নাকি গুরুত্ব দিচ্ছেনা ক্লাবগুলো! “এঈ ব্যাপারটা গত তিন-চার বছর ধরেই বলে আসছি। কিন্তু বিপিএল, বিসিএল কোনো টুর্নামেন্টেই লেগ স্পিনারদের খেলানো হয়না। এটা রীতিমতো অন্যায়,” বলেন তিনি। 

জুবায়ের, রিশাদ, বিপ্লবদের জন্য লেগ স্পিনার হওয়াটাই যেন অপরাধ! লেগ স্পিনারের অভাব পূরণ করার যে সম্ভাবনা তারা দেখিয়েছিলেন, পর্যাপ্ত সুযোগ না পেয়ে সেই  সম্ভাবনার আলো জ্বলে ওঠার আগেই যেন নিভে গেলো!



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭