ইনসাইড গ্রাউন্ড

‘দুই-তিন বছরের মধ্যেই মূল সাফ জিতব’


প্রকাশ: 24/12/2021


Thumbnail

বয়সভিত্তিক সাফে নারীদের জেতা হয়ে গেছে প্রায় সব শিরোপাই। অনূর্ধ্ব-১৫, অনূর্ধ্ব-১৮ হয়ে বাংলাদেশ নারী ফুটবল দলের ঘরে এসেছে অনূর্ধ্ব-১৯ সাফ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপাও। জয়ের আড়ালে আছে একটা আক্ষেপও, এখনো যে জাতীয় দলের ট্রফি কেসে শূন্য হয়ে পড়ে আছে মূল সাফের শিরোপার জায়গাটা। তবে গোলাম রব্বানী ছোটন দিচ্ছেন ভরসা। বাংলাদেশ নারী ফুটবল দলের কোচ বলছেন, খুব দ্রুতই সেই শূন্যস্থানটাও পূরণ করবেন তাঁর শিষ্যরা।

প্রায় শূন্য থেকেই বাংলাদেশের মেয়েদের দলটা ধীরে ধীরে গড়ে তুলেছেন গোলাম রব্বানী ছোটন। তাঁর ক্ষুরধার ফুটবল মস্তিষ্কে মেয়েরা জিতেছে এএফসি অনূর্ধ্ব-১৪ আঞ্চলিক টুর্নামেন্টসহ সাফের তিন শিরোপা। বয়সভিত্তিক দল থেকে শুরু করে মূল দলেরও দায়িত্ব তাঁর কাঁধে। শিষ্যদের প্রতি ছোটনের অগাধ আস্থা।

গত পরশু সাফ জিতে মেয়েরা সেই আস্থার প্রতিদান দিয়েছেন বলে মন্তব্য ছোটনের, ‘মেয়েরা একসঙ্গে অনেক দিন থেকেই আছে। এই বিশ্বাস ছিল আমরা ভালো খেলব, শিরোপা জিতব। টুর্নামেন্টে নামার আগে, খেলা না দেখেই আমরা একথা বলেছি। খেলা শেষ হওয়ার পর যদি পাঁচটা ম্যাচ পর্যালোচনা করি তাহলে বলব, তাদের প্রতি যে বিশ্বাস ছিল সেটা মেয়েরা পুরোপুরি অর্জন করেছে এবং গ্রুপ সেরা হয়েই ফাইনালে খেলেছে। কোনো ম্যাচ হারেনি।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭