ইনসাইড গ্রাউন্ড

নাবিলের শতকে এশিয়া কাপে বাংলাদেশের বড় সংগ্রহ


প্রকাশ: 24/12/2021


Thumbnail

এসিসি অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে নেপালের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ২৯৭ রান। 

শারজা ক্রিকেট স্টেডিয়ামে ব্যাট করতে নেমে বাংলাদেশের শুরুটা ছিল সাবধানী। দুই ওপেনার মোহাম্মদ মাহফিজুল ইসলাম ও ইফতেখার হোসেন ইফতি গড়েন ৩৯ রানের পার্টনারশিপ। ৩৩ বলে ১৭ রান করে মাহফিজুল সাজঘরে ফিরলে ক্রিজে আসেন প্রান্তিক নওরোজ নাবিল।

ভুল বোঝাবুঝিতে সাজঘরে ফিরতে হয় ৪৫ বলে ২১ রান করা ইফতিকে। এরপর ৪১ বলে ২২ রান করে সাজঘরে ফেরেন আইচ মোল্লা। তবে একপ্রান্ত আগলে রাখেন নাবিল। তুলে নেন অর্ধশতকও।

১০৫ রানে তৃতীয় উইকেট পতনের পর নাবিলকে দারুণ সঙ্গ দেন মোহাম্মদ ফাহিম। একপর্যায়ে তিনিও তুলে নেন অর্ধশতক। রিটায়ার্ড হার্ট হয়ে অবশ্য মাঠ ছাড়তে হয় ফাহিমকে। তার আগে খেলছিলেন দারুণ ছন্দ নিয়ে। মাঠ ছাড়ার আগে ৫৪ বলের মোকাবেলায় তিনটি করে চার-ছক্কা হাঁকিয়ে ৫৮ রান করে অপরাজিত ছিলেন।

নাবিল অবশ্য রান বাড়ানোর ক্ষুধা হারাননি। দারুণ ফর্মে থাকা এই ব্যাটার তিন অঙ্ক স্পর্শ করেন ৯৮ বলের মোকাবেলায়, ৮টি চার ও ১টি ছক্কা হাঁকিয়ে। শেষদিকে নাবিল বিধ্বংসী মেজাজে ব্যাট চালাতে থাকেন। এস এম মেহরব হোসেনও যোগ দেন তার সাথে। মেহরব ১৫ বলে ২১ রান করে বিদায় নিলেও নাবিল শেষপর্যন্ত ছিলেন অপরাজিত।

১১২ বলের মোকাবেলায় ১১টি চার ও ১টি ছক্কা হাঁকিয়ে ১২৭ রান করে অপরাজিত থাকেন নাবিল। নির্ধারিত ৫০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২৯৭ রান।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭