ইনসাইড গ্রাউন্ড

বড় জয়ে এশিয়া কাপে যাত্রা শুরু বাংলাদেশের


প্রকাশ: 24/12/2021


Thumbnail

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে নেপাল অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে বড় জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। শুক্রবার (২৪ ডিসেম্বর) শারজাহতে অনুষ্ঠিত  ম্যাচে ১৫৪ রানের বিশাল জয় পায় বাংলাদেশের যুবারা।  টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক রাকিবুল হাসান। আগে ব্যাট করতে নেমে নাবিলের সেঞ্চুরিতে ৫০ ওভারে ২৯৭ রান করে যুবারা। জবাবে ব্যাট করতে নেমে ৪২.৩ ওভারে ১৪৩ রানেই গুটিয়ে যায় নেপাল অনূর্ধ্ব-১৯ দল। তানজিম হাসান, রাকিবুল হাসান, এস এম মেহরাব এবং নাইমুর রহমান প্রত্যেকেই দুটি করে উইকেট নেন বাংলাদেশের পক্ষে। 

সংযুক্ত আরব আমিরাতের শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের ২৯৮ রানের টার্গেটে খেলতে নেমে নেপালের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন গুলসান ঝা। বিবেক মাগার ৩৩, যাদব ২৬, অরজুন ১৫ ও দেভ খানাল ১২ রান করেন। বাংলাদেশের হয়ে তানজিম সাকিব, রাকিবুল হাসান, মেহরব ও নাইমুর রহমান প্রত্যেকেই দুটি করে উইকেট পান।

এর আগে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। প্রান্তিক নওরোজ নাবিলের সেঞ্চুরিতে ভর করে বিশাল সংগ্রহ পায় যুবা টাইগাররা। ১১২ বলে ১২৭ রান আসে তার ব্যাট থেকে। নাবিলের ইনিংসে ছিল ১১টি চার ও একটি ছয়ের মার।

বাকিদের মধ্যে মোহাম্মদ ফাহিম ৫৮, আইচ মোল্লা ২২, মেহরব ২১, ইফতেখার হোসেন ২১ ও মাহফিজুল ইসলাম ১৭ রান করেন। নেপালের হয়ে একটি করে উইকেট নেন গুলসান ঝা, তিলাক ও আদিল আলম।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭