ইনসাইড গ্রাউন্ড

সর্বোচ্চ শিরোপা জয়ের আরও কাছে শোয়েব মালিক


প্রকাশ: 25/12/2021


Thumbnail

সিপিএলে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টের হয়ে শিরোপা জেতার পর আইপিএলেও চ্যাম্পিয়ন হয়েছেন ব্রাভো। ফলে স্বীকৃত টি-টোয়েন্টি লিগে ব্রাভোর শিরোপার সংখ্যা গিয়ে দাঁড়িয়েছিল ১৬-তে। ব্রাভো সিপিএলের শিরোপা জিতে ছুঁয়েছিলেন কাইরন পোলার্ডের ১৫ শিরোপা জয়ের রেকর্ড, আইপিএলের শিরোপা জিতে ছাড়িয়ে গিয়েছিলেন তাঁকে। বনে গেছেন টি-টোয়েন্টির ইতিহাসে সবচেয়ে বেশি শিরোপাজয়ী ক্রিকেটার। তবে লড়াইটা এখন ব্রাভো আর পোলার্ডের মধ্যেই নেই। এই দুজনের খুব কাছে যে চলে এসেছেন শোয়েব মালিক!এবার লঙ্কান প্রিমিয়ার লিগ জিতে এবার সেই দু’জনকে এবার চ্যালেঞ্জের মুখে ফেলে দিয়েছেন শোয়েব। গতকাল রাতে হাম্বানটোটায় অনুষ্ঠিত ফাইনালে গল গ্ল্যাডিয়েটর্সকে হারিয়েছে তার দল। যার ফলে এ নিয়ে টি-টোয়েন্টিতে ১৪টি শিরোপাজয় হলো মালিকের। তাতেই মালিক চলে এসেছেন ব্রাভো, পোলার্ডদের হাতছোঁয়া দূরত্বে। তাদের থেকে খুব দূরে নেই ভারতের সীমিত ওভারের অধিনায়ক রোহিত শর্মাও। তার জেতা শিরোপার সংখ্যা ১০টি। তবে তিনি বাকি তিনজনকে চ্যালেঞ্জ জানানোর সম্ভাবনা খুব কমই। কারণ আইপিএল ছাড়া অন্য কোনো লিগে যে খেলার সুযোগ নেই তার। 

গল গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে ফাইনালে গতকাল শোয়েবের দল আগে ব্যাট করে। দারুণ ব্যাটিংয়ের পসরা সাজিয়ে জাফনা ৩ উইকেট হারিয়ে তোলে ২০১ রান। ১১ বলে ২৩ রানের ক্যামিও ইনিংস খেলে দলকে বড় রানের পথে আরেকটু এগিয়ে দিয়েছিলেন ৩৯ বছর বয়সী মালিক। বোলিংয়ে উইকেট পাননি, তবে ৩ ওভারে ১২ রান দিয়ে করা তার কিপটে বোলিং দলের জয়ে বড় ভূমিকাই রেখেছিল। গলের ইনিংস শেষ হয়েছে ৯ উইকেট হারিয়ে ১৭৮ রানে। তাতে শেষ পর্যন্ত শোয়েবের দল ২৩ রানের জয় পেয়ে যায়। শোয়েব পেয়ে যান তার ক্যারিয়ারের ১৪তম টি-টোয়েন্টি লিগ শিরোপার দেখা।

তবে ১৫তম শিরোপার দেখাও পেয়ে যেতে পারেন শিগগিরই। আগামী ২৭ জানুয়ারি থেকে শুরু পাকিস্তানের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগ পাকিস্তান সুপার লিগ। সে টুর্নামেন্টে তিনি মাঠে নামবেন পেশোয়ার জালমির হয়ে। সে শিরোপা জিতলে কাইরন পোলার্ডের ১৫ শিরোপার কীর্তি ছুঁয়ে তালিকার দুইয়ে উঠে আসবেন তিনি। চলে আসবেন ব্রাভোর বিশ্বরেকর্ডের আরও কাছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭