ইনসাইড পলিটিক্স

বড়দিন একটি সার্বজনীন ধর্মীয় উৎসব: মির্জা ফখরুল


প্রকাশ: 25/12/2021


Thumbnail

বড়দিন উপলক্ষে খ্রিস্ট ধর্মাবলম্বীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তাদের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, শুভ বড়দিন একটি সার্বজনীন ধর্মীয় উৎসব। এ উৎসব ধনী-নির্ধন নির্বিশেষে সব মানুষের মিলনই শুধু সম্পন্ন করে না, পরোক্ষভাবে নানা সম্প্রদায়কে সংযুক্ত করে নানাভাবে। সহাবস্থান, শান্তি ও শুভেচ্ছা হচ্ছে উৎসবের মর্মবাণী। মহামানবদের প্রদর্শিত পথ অনুসরণই বয়ে আনতে পারে সার্বিক কল্যাণ। আমি বড়দিনের সব আনুষ্ঠানিকতার সাফল্য কামনা করি।

দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, যিশুখ্রিস্টের জন্মদিন উপলক্ষে ২৫ ডিসেম্বর বড়দিন বিশ্বের সব খ্রিস্ট ধর্মাবলম্বীর কাছে অত্যন্ত পবিত্র একটি দিন। বিশ্বজুড়ে বড়দিন উদযাপিত হয় অত্যন্ত পবিত্র ও আনন্দঘন পরিবেশে। বাংলাদেশেও দিনটি সমমর্যাদায় প্রতিবছর উদযাপিত হয়।

তিনি বলেন, যুগে যুগে ধর্ম প্রচারকরা মানুষকে অন্ধকার পথ থেকে আলোর পথ দেখিয়েছেন। স্রষ্টার সন্তুষ্টি অর্জনের মাধ্যমে ইহলৌকিক শান্তি ও পারলৌকিক মুক্তির জন্য সত্য ও ন্যায়ের পথে পরিচালিত হতে সবাইকে প্রেরণা যুগিয়েছেন। মহান যিশুখ্রিস্টও একইভাবে তার অনুসারীদের অসত্য ও অন্যায়ের পথ পরিহার করে পরিশুদ্ধ মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে উপদেশ দিয়েছেন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭