ওয়ার্ল্ড ইনসাইড

ওমিক্রন সংক্রমণে বড়দিনের আগে ৪ হাজার ফ্লাইট বাতিল


প্রকাশ: 25/12/2021


Thumbnail

বিশ্বে ওমিক্রন সংক্রমণ বেড়ে যাওয়ায় বড়দিনের আগে প্রায় ৩ হাজার ৮০০–এর বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে। আর এতেই সারা বিশ্বে বড়দিন সহ নানা কারণে ভ্রমণ করতে যাওয়া লক্ষ লক্ষ যাত্রী ব্যাপক বিপাকে পড়েছে। 

ফ্লাইট অ্যাওয়ার ওয়েবসাইটের বরাত দিয়ে ‘নিউইয়র্ক টাইমস’–সারা বিশ্বে ফ্লাইট বাতিল হওয়ার খবরটি নিশ্চিত করেছে। 

গণমাধ্যমটির বরাতে মার্কিন যুক্তরাষ্ট্রের বিমান পরিচালনাকারী সংস্থা ডেলটা এয়ার লাইনসের মুখপাত্র কেট মোডোলো জানান, স্থানীয় সময় গতকাল ৩ হাজার ১০০ ফ্লাইটের মধ্যে ১৫৮টি বাতিল করা হয়। এক সপ্তাহে আবহাওয়া, অমিক্রনের সংক্রমণের কারণে দেড় শতাধিক ফ্লাইট বাতিল করা হয়েছে। 

আলাস্কা এয়ারলাইন্স স্থানীয় সময় গত বৃহস্পতিবার ১৭টি ফ্লাইট বাতিল করেছে। 

ইউনাইটেড এয়ারলাইন্স স্থানীয় সময় গতকাল শুক্রবার ৪ হাজার অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইটের মধ্যে ১৭৬টি ফ্লাইট বাতিল করেছে। আজ শনিবার ৪৪টির বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে।

যুক্তরাষ্ট্রে অমিক্রনের সংক্রমণ বাড়ছে। সেখানকার হাসপাতালগুলো অমিক্রনে আক্রান্ত রোগীতে ভরে গেছে। প্রাথমিক গবেষণায় দেখা যায়, করোনার অন্যান্য ধরনের তুলনায় অমিক্রন কম ক্ষতিকর। তবে সংক্রমণ বেড়ে যাওয়ায় উদ্বেগে রয়েছেন বিজ্ঞানীরা। 

ইউরোপের মাটিতেও ওমিক্রন ব্যাপক আকারে বিস্তার লাভ করছে। যুক্তরাজ্য, ফ্রান্স ও ইতালিতে স্থানীয় সময় বৃহস্পতিবার রেকর্ড সংক্রমণের ঘটনা ঘটেছে। ইতালি, স্পেন ও গ্রিস—ঘরের বাইরে গেলে মাস্ক পরা আবার বাধ্যতামূলক করেছে। স্পেনের উত্তর কাতালোনিয়া রাতে কারফিউ জারি করেছে। নেদারল্যান্ডসে কঠোর লকডাউন জারি করা হয়েছে।

বিবিসির খবরে জানা যায়, কঠোর বিধিনিষেধ আরোপ করায় দুর্ভোগে পড়েছে কয়েক লাখ যাত্রী। ফ্লাইট বাতিলের কারণে মিনেপোলিসের সেন্ট পল আন্তর্জাতিক বিমানবন্দরে মাদুর, কম্বল, বালিশ নিয়ে অপেক্ষায় ছিলেন যাত্রীরা। আটলান্টা বিমানবন্দরে টার্মিনাল এ–এর হেল্প ডেস্কে লম্বা লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে দেখা যায় যাত্রীদের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭