ইনসাইড গ্রাউন্ড

‘ফেডারেশন কাপের নাটক স্বাভাবিক বিষয় নয়’


প্রকাশ: 27/12/2021


Thumbnail

মাঠের ঠিক মাঝে দাঁড়িয়ে তিন রেফারি। এক পাশে বসে আবাহনীর ফুটবলাররা। তাঁদের প্রতিপক্ষ মাঠেই আসেনি। গতকাল ফেডারেশন কাপের উদ্বোধনী দিনে প্রতিপক্ষ না আসায় ম্যাচ পরিত্যক্ত হওয়ার নাটক হয়েছে দুই ম্যাচে। মাঠে আসেনি বসুন্ধরা কিংস ও উত্তর বারিধারা। এই দুই ক্লাবের দেখানো পথে আজ মাঠে আসেনি মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। বাইলজ মেনে ৩-০ গোলে জয়ী ঘোষণা করা হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে খেলা হলে ফেডারেশন কাপে যে মুক্তিযোদ্ধা খেলবে না, টুর্নামেন্টের আগেই সেই সিদ্ধান্ত বাফুফেকে জানিয়ে রেখেছিল দলটি। বিষয়টি জানার পরও শেখ জামালকে মাঠেই আনল বাফুফে। মাঠে নামার আনুষ্ঠানিকতার আড়ালে নাটক শেষে পরিত্যক্ত হলো ম্যাচও। শেখ জামালের ৪৪ বছর বয়সী স্প্যানিশ কোচ হুয়ান ম্যানুয়েল মার্টিনেজের জীবনে যে ঘটনা এবারই প্রথম! ম্যাচ শেষে তিনি বললেন, ‘খেলা না হওয়ায় আমরা কষ্ট পেয়েছি। আমরা চেয়েছিলাম খেলতে। আমরা মাঠে এসেছি, টুর্নামেন্টে অংশ নিয়েছি, নিজেদের দায়িত্ব পালন করেছি। আমি জীবনে প্রথমবারের মতো এমন পরিস্থিতির মধ্যে পড়লাম। এটা কোনো স্বাভাবিক বিষয় নয়।’ 

ফেডারেশন কাপ নামের নাটকের মঞ্চে আজ স্বাভাবিক ঘটনা ছিল শুধু একটাই। ‘সি’ গ্রুপে সাইফ স্পোর্টিং বনাম বাংলাদেশ পুলিশের ম্যাচ। ম্যাচটাও শেষ হয়েছে নাটকীয়তায়। ৫৫ মিনিটে এমেরি বাইসাঙ্গের পেনাল্টি গোলে এগিয়ে থাকা সাইফের বিপক্ষে অতিরিক্ত সময়ে সেই পেনাল্টি থেকেই গোল করে পুলিশকে ড্র এনে দিয়েছেন আফগান ফরোয়ার্ড আমিরুদ্দিন শরীফি। 

নাটক হয়েছে গতকাল রাতেও। খেলতে না আসা ও একটি টেলিভিশন চ্যানেলে ‘বিশেষ’ একটি ক্লাবের প্রতি বাফুফের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ করায় বসুন্ধরা কিংস সভাপতি ইমরুল হাসানকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন বাফুফের আইনি কর্মকর্তা জিল্লুর রহমান লাজুক। নোটিশ পেয়েছেন উত্তর বারিধারার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমও।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭