ইনসাইড হেলথ

বিশ্বে করোনায় মৃত্যু-শনাক্ত বেড়েছে


প্রকাশ: 28/12/2021


Thumbnail

বিশ্বজুড়ে করোনাভাইরাসের (কোভিড ১৯) সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন তিন হাজার ৬৫৬ জন। একই সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ছয় লাখ ৫৩ হাজার ৪১৮ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন তিন লাখ ৪৭ হাজার ৯৯৬ জন।

আজ মঙ্গলবার (২৫ ডিসেম্বর) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

সর্বশেষ পাওয়া তথ্যানুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ কোটি ১০ লাখ ৫৫ হাজার ৬০৩ জনে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৪ লাখ ১৭ হাজার ৭৮৪ জন।

২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। এসময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮৮ হাজার ২৪২ জন এবং মারা গেছেন ২৮০ জন রোগী। এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৫১ হাজার ৪৫৩ জন। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৩৫ লাখ ১৯ হাজার ৫৩৬ জন এবং মারা গেছেন ৮ লাখ ৩৮ হাজার ৭৭৫ জন। দৈনিক সংক্রমণের হিসাবে যুক্তরাষ্ট্রের পরই যুক্তরাজ্যের অবস্থান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হন ১ লাখ ৭ হাজার ৪৬৮ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে রাশিয়ায়। দেশটিতে একদিনে ৯৬৮ জন রোগীর মৃত্যু হয়। এ নিয়ে দেশটিতে করোনায় মৃত্যু বেড়ে দাঁড়ালো ৩ লাখ ৪ হাজার ২১৮ জন। একদিনে প্রাণহানির দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে ভারত। দেশটিতে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩১৫ জন। এ নিয়ে সেখানে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে চার লাখ ৭৯ হাজার ৯৯৭ জনে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭