ইনসাইড গ্রাউন্ড

শিরোপা পুনরুদ্ধার করতে পারলো না বাংলাদেশ


প্রকাশ: 28/12/2021


Thumbnail

বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল ভলিবল চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের শিরোপা পুনরুদ্ধার সম্ভব হলো না। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোরে  শ্রীলঙ্কা ৩-০ সেটে সরাসরি বাংলাদেশকে পরাজিত করে। 

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ এই টুর্নামেন্টের গ্রুপ পর্বে ৩-১ হেরেছিল। এবার ফাইনালে সরাসরি ৩-০ সেটে হেরেছে। শ্রীলঙ্কার খেলোয়াড়রা বাংলাদেশের চেয়ে সব বিভাগেই এগিয়ে। স্ম্যাশ, ব্লকিং, ক্লিয়ার সব ক্ষেত্রে বাংলাদেশের চেয়ে শ্রীলঙ্কানরা ভালো নৈপুণ্য দেখিয়েছেন। বাংলাদেশের হরশিত ও জাবিরের নৈপুণ্য ছিল খানিকটা আলাদা করে দেখার মতো।

বাংলাদেশ-শ্রীলঙ্কা ফাইনালের প্রথম সেটে পুরো পেন্ডুলামের মতো দুলছিল। একবার বাংলাদেশ লিড নেয়, আরেকবার সফরকারী শ্রীলঙ্কা। বাংলাদেশ একাধিকবার এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ২৮-২৬ পয়েন্টে সেটে পরাজিত হয়।

দ্বিতীয় সেটে বাংলাদেশ খুব বেশি প্রতিদ্বন্দ্বিতা করতে পারেনি। ২৫-২০ পয়েন্টে শ্রীলঙ্কা বাংলাদেশকে হারায়। এই সেটে শ্রীলঙ্কা অধিকাংশ সময় লিডে ছিল। বাংলাদেশ ১৮-১৮ পয়েন্টে সমতা এনেছিল সর্বশেষ। 

তৃতীয় সেট ছিল বাংলাদেশের জন্য বাঁচা মরার। তৃতীয় সেটে বাংলাদেশ ১৬ পয়েন্ট পর্যন্ত লিডে ছিল। শ্রীলঙ্কা ১৭ পয়েন্টে প্রথম লিড নেয়। এরপর শ্রীলঙ্কা ম্যাচে দূরত্ব বাড়ায় ক্রমান্বয়ে। শেষ পর্যন্ত ২৫-২০ পয়েন্টে বাংলাদেশ তৃতীয় সেট হারে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭