ইনসাইড গ্রাউন্ড

২৯ গোলের ম্যাচে শেখ রাসেলের জয়


প্রকাশ: 29/12/2021


Thumbnail

বাংলাদেশ তো বটেই, গোটা বিশ্বেই এমন ঘটনা বিরল। আজ ফেডারেশন কাপে এমনই অদ্ভুত ম্যাচের দেখা মিললো। দুই দলের ১১ জন করে ফুটবলার পেনাল্টি নিয়েছেন। এরপরও শেষ হয়নি খেলা। শেষ পর্যন্ত ১৩-১২ গোলের স্কোরলাইনে শেষ হয়। শেখ রাসেল 'বি' গ্রুপের চ্যাম্পিয়ন হয় আর ঢাকা আবাহনী হয় রানার্স আপ। 

শেখ রাসেলের কোচ সাইফুল বারী টিটু দেশের ফুটবলের সঙ্গে সম্পৃক্ত প্রায় তিন যুগ। নিজে খেলেছেন, এখন কোচিং করাচ্ছেন। কোনো ভূমিকাতেই এতো পেনাল্টি দেখেননি তিনি, ‘আমি কখনো এ রকম ম্যাচ দেখিনি। সত্যি দারুণ এক অভিজ্ঞতা। যদিও দুই বার সুযোগ এসেছিল আমার দলের ম্যাচটি জেতার।’ 


নির্ধারিত সময়ে ম্যাচটি শেষ হয়েছিল ২-২ সমতায়। এই গ্রুপের অন্য দল উত্তর বারিধারা টুর্নামেন্টে অংশ নেয়নি। ফলে শেখ রাসেল ও ঢাকা আবাহনীর ম্যাচটি ছিল গ্রুপ সেরা হওয়ার। ৯০ মিনিটের ম্যাচে স্কোরলাইন ড্র থাকায় বাইলজ অনুযায়ী সরাসরি টাইব্রেকারে গড়ায় ম্যাচ। 

টাইব্রেকারের প্রথম পাঁচ শটের মধ্যে দুই দল একটি করে মিস করে। ৪-৪ স্কোরলাইনে সমতা থাকায় খেলা গড়ায় সাডেন ডেথে। সাডেন ডেথেও চলতে থাকে খেলা। এক পর্যায়ে উভয় দলের গোলরক্ষক সহ ১১ জন খেলোয়াড়ই শট নেন। তখনও খেলা মীমাংসা না হওয়ায় আবারও শট নেয়া শুরু হয়। শেষ পর্যন্ত শেখ রাসেল ১৩-১২ গোলের স্কোরলাইনে ম্যাচ শেষ করে। 

আবাহনী ব্রাজিলিয়ান ফুটবলার ডলিয়েংটনের গোলে ৮ মিনিটে লিড নেয়। শেখ রাসেল ১২ মিনিট পর রাব্বির গোলে ম্যাচে সমতা আনে। প্রথমার্ধ ১-১ গোলে সমতা নিয়ে ড্রেসিংরুমে ফেরে দুই দল। ডলিয়েংটনের গোলে আবাহনী আবার লিড নেয় ৬১ মিনিটে। শেখ রাসেল এইলটনের গোলে ৮৪ মিনিটে ম্যাচে সমতা আনে। 

শেখ রাসেল ও ঢাকা আবাহনীর প্রতিপক্ষ হবে 'ডি' গ্রুপের রহমতগঞ্জ ও শেখ জামাল। এই দুই দলের মধ্যে কে কার বিরুদ্ধে খেলবে এটি নিশ্চিত হবে আগামীকাল। আগামীকাল এ গ্রুপে মোহামেডান ও স্বাধীনতাও তাদের কোয়ার্টারে সি গ্রুপের প্রতিপক্ষের লাইন আপ চূড়ান্ত পাবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭