ইনসাইড আর্টিকেল

ঘরোয়াভাবে উদযাপন করতে পারেন থার্টি ফার্স্ট নাইট


প্রকাশ: 31/12/2021


Thumbnail

বিদায় নিচ্ছে ২০২১, নতুন বছর ২০২২ চলেই এলো। জাঁকজমকপূর্ণ আয়োজনের মাধ্যমে নতুন বছরকে স্বাগত জানানো হবে। নাচ-গান, হই-হুল্লোড়, খাওয়া-দাওয়া, কি হবে না সে পার্টিতে। কিন্তু মহামারী করোনা ভাইরাসের কারণে বিভিন্ন দেশে সকল ধরণের অনুষ্ঠান সীমিত আকারে পালন করা হচ্ছে।

এছাড়াও থার্টি ফার্স্ট নাইট উদযাপনে ডিএমপির নির্দেশনা রয়েছে। বলা হয়েছে, আগামী ৩১ ডিসেম্বর ২০২১ তারিখ রাতে পট্কাবাজি, আতশবাজি, বেপরোয়া গাড়ি ও মোটর সাইকেল চালনাসহ যে কোন ধরণের অশোভন আচরণ এবং বেআইনী কার্যকলাপ থেকে বিরত থাকতে নির্দেশ দিয়েছেন।

ইংরেজি নববর্ষ কে বরণ করতে ৩১ ডিসেম্বর ২০২১ তারিখ রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে নির্ধারিত অনুষ্ঠানসমূহ পালিত হবে, তবে উন্মুক্ত স্থানে কোন অনুষ্ঠানের আয়োজন করা যাবে না।

এছাড়াও যারা নাচ-গান, হই-হুল্লোড় পছন্দ করেন না তারা স্বাস্থ্যবিধি মেনে ঘরে বসেই বরণ করে নিতে পারেন নতুন বছরকে।

একটু ঘুমিয়ে নিন
নতুন বছরকে স্বতঃস্ফূর্তভাবে বরণ করে নিতে চাইলে রাতে একটু দ্রুত ঘুমিয়ে নিতে পারেন। এতে করে সারাদিনের ধকল শেষে আপনি একটু বিশ্রাম করার সুযোগ পাবেন।  

পছন্দের খাবার খান
নতুন বছরকে স্বাগত জানাতে অন্তত একদিন খাবার-দাবারের ব্যাপারে কোনো বাছবিচার করার প্রয়োজন নেই। রেসিপি বের করে পছন্দের খাবার তৈরিতে লেগে যান। এ আনন্দে সঙ্গী কিংবা পরিবারের সদস্যদেরও আমন্ত্রণ জানান।

বই পড়ুন
সত্যি কথা বলতে, সারাবছর নিশ্চয় প্রিয় বইটা সম্পূর্ণভাবে পড়ার সুযোগ হয়নি। আজ রাতে না হয় সেটি নিয়েই বসে পড়ুন। সময়টা দারুণ কেটে যাবে।  

প্রিয় কাজ করুন
দিনের সব কাজ থেকে ছুটি মিললে এবার নিজের প্রিয় কাজগুলো করা শুরু করুন। সেটি হতে পারে ডায়রি লেখা, ছবি আঁকা বা যা করতে ভালো লাগে। যেটিই হোক না, নির্ভেজাল উপায়ে সময়গুলো অতিবাহিত করুন এবং মন ভালো রাখুন।

নিজেকে সময় দিন
অনেক দিন নিশ্চয়ই চুলে তেল দেওয়া হয় না কিংবা নখগুলোতে একটু রং বুলানো হয় না। আজই বসে যান এ কাজগুলো করতে। হালকা মেজাজের কোনো গান ছেড়ে দিন ব্যাকগ্রাউন্ডে এবং আপন পৃথিবীতে হারিয়ে যান।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭