ইনসাইড হেলথ

বিশ্বে করোনায় সংক্রমণ-মৃত্যু বাড়লো


প্রকাশ: 31/12/2021


Thumbnail

বিশ্বে মহামারি করোনার সংক্রমণ ও মৃত্যুতে ফের ঊর্ধ্বমুখী প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৮ লাখ ৭৪ হাজার ৬১৫ জন। সারাবিশ্বে একদিনে এটাই সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এর আগে গতকাল বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) নতুন রোগী শনাক্ত হয় ১৫ লাখ ৯৪ হাজার ৯৯৬ জন।

সবশেষ ২৪ ঘণ্টায় শুধুমাত্র যুক্তরাষ্ট্রেই আক্রান্ত হয়েছেন সাড়ে ৫ লক্ষাধিক। একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে সারা বিশ্বে ছয় হাজার ৭৫৮ জন মারা গেছেন। এর আগের ২৪ ঘণ্টায় মারা যান সাত হাজার ৫৫ জন। ফলে ২৪ ঘণ্টার ব্যবধানে বিশ্বে করোনায়মৃত্যু কমেছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ৭৪ হাজার ৪৯৫ জন।

আজ শুক্রবার (৩১ ডিসেম্বর) সকাল ৯টায় বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ কোটি ৬৮ লাখ ৫৮ হাজার ৬৭৪ জনে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৪ লাখ ৪৫ হাজার ৯৫৮ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। এসময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৬৫ হাজার ৯৮৭ জন এবং মারা গেছেন ১ হাজার ৩৫৪ জন। এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৫৯ হাজার ৩৬৯ জন। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৫২ লাখ ৪৬ হাজার ৭৮১ জন ও মারা গেছেন ৮ লাখ ৪৫ হাজার ৭৩৭ জন। দৈনিক সংক্রমণের হিসাবে যুক্তরাষ্ট্রের পরই ফ্রান্সের অবস্থান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হন ২ লাখ ৬ হাজার ২৪৩ জন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭