কালার ইনসাইড

২১ জুড়ে শোবিজের যত আলোচিত ঘটনা


প্রকাশ: 31/12/2021


Thumbnail

২০২১ সাল ভালো-মন্দ মিলিয়েই কেটেছে। তাই সারাবিশ্ব এখন নতুন বছরকে স্বাগত জানানোর অপেক্ষায়। বিনোদন জগতের জন্য এ বছরটি ছিল বেশ ঘটনাবহুল। বিভিন্ন ছবি এবং স্টারদের বিভিন্ন চাঞ্চল্যকর ঘটনা শিরোনামে উঠে এসেছে। বিভিন্ন পার্টি, বিয়ের প্রস্তুতি, বিবাহ বিচ্ছেদ, ইন্ডাস্ট্রিতে নতুন মুখ প্রভৃতিতে বেশ সরগরম ছিল শোবিজ অঙ্গন। আর এইসব কিছু নিয়ে বাংলা ইনসাইডারের পাঠকদের জন্য আজকের আয়োজন।


বুবলী

চলতি বছরের শুরুটাই হয় আলোচিত-সমালোচিত চিত্রনায়িকা শবনম বুবলীর ফেরার খবর দিয়ে। ২০২০সালের ফেব্রুয়ারি থেকে উধাও ছিলেন বুবলী। তখন ঢালিউডপাড়ায় গুঞ্জন চাউর হয় বুবলী অন্তঃসত্ত্বা। তিনি চিত্রনায়ক শাকিব খানের সন্তানের মা হচ্ছেন! সন্তান জন্ম দিতেই উধাও হয়েছিলেন। নানান রকম খবরের শিরোনামে ছিলেন তিনি। তাকে ঘিরে ভক্ত-সংবাদকর্মীদের বেশ কৌতূহল ছিল। দশ মাসেরও বেশি কোথাও দেখা যায়নি বুবলীকে। উধাও থাকা বুবলী নতুন বছরের শুরুতে হঠাৎ হাজির হয়ে যেন নতুন আলোচনার জন্ম দেন। বুবলীকে নিয়েও সরব হয় সংবাদমাধ্যম। এরপর আবার কাজে মনোযোগী। অপু বিশ্বাসের সঙ্গে অভিনয় করতে চেয়েও আলোচনায় ছিলেন বুবলী।

পরীমনি

বছরের সবচেয়ে আলোচিত ঘটনা চিত্রনায়িকা পরীমনির গ্রেপ্তার। চলতি বছরের ৪ আগস্ট (বুধবার) বনানীর নিজ বাসা থেকে প্রথমে আটক এবং তার পরের দিন মাদককাণ্ডে জড়িত থাকার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়। এরপর তাকে নিয়ে অন্তর্জালে ব্যাপক চর্চা হয়। তবে নিজ সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে কোনো ধরনের সহযোগিতা পাননি পরী। হারিয়েছেন সংগঠনের সদস্য পদ। শিল্পী সমিতির এমন কাণ্ডে প্রশ্নবিদ্ধ হয় সমিতি। পরীমণির মুক্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাব, মুক্তিযোদ্ধা জাদুঘরে কয়েক দফায় মানববন্ধন হয়। সংস্কৃতি অঙ্গনের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ ব্যক্তিও তার মুক্তির দাবি তুলেন। পরীমণিকে বারবার রিমান্ড নিয়েও বেশ প্রশ্ন ওঠে। সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ৩১ আগস্ট (মঙ্গলবার) ৫০ হাজার টাকা মুচলেকায় পরীমণির জামিন মঞ্জুর হয়। পরে ১ সেপ্টেম্বর (বুধবার) ২৭ দিন পর কারামুক্ত হয়ে বের হন এই নায়িকা। কারামুক্ত হওয়ার পর কারাফটকে পরীমণির রাজকীয় বেশের বেশকিছু স্থিরচিত্র প্রশংসিত হয়। ফিরেই কাজে অংশ নেন পরী।

একা

গৃহকর্মীকে নির্যাতন ও মাদক আইনের দুই মামলায় চলতি বছরের ৩১ জুলাই গ্রেপ্তার হয়েছিলেন চিত্রনায়িকা একা। পরীমণির মতো একারও শিল্পী সমিতির সদস্য পদ স্থগিত করা হয়। ২২ আগস্ট (রোববার) জামিন পান তিনি। এর আগে ১০ আগস্ট মাদক মামলায় জামিন পান একা।

পপি

চলতি বছরের শুরু থেকেই উধাও চিত্রনায়িকা সাদিকা পারভীন পপি। তার জন্য আটকে আছে কয়েকটি সিনেমার শুটিং। তার আড়ালে থাকায় নানান রকমের জল্পনা বাড়ে। পরে জানা যায়, গোপনে বিয়ে করে সংসার পেতেছেন পপি। কয়েকদিন পরই সংবাদের শিরোনাম পুত্র সন্তানের মা হলেন পপি! চলতি বছরের ২৮ অক্টোবর (বৃহস্পতিবার) রাজধানীর একটি হাসপাতালে সিজারের মাধ্যমে পৃথিবীতে এসেছে তার নতুন অতিথি। যদিও এই বিষয়ে নায়িকার পক্ষ থেকে কিছু জানা যায়নি। এখনও আড়ালে আছেন তিনি। শোনা যাচ্ছে, নতুন বছর নতুন করে ফিরবেন পপি।

নোবেল

চলতি বছর নানান রকমের খবরের শিরোনাম হয়েছিলেন বিতর্কিত গায়ক নোবেল ম্যান। কখনও সড়ক দুর্ঘটনা আবার কখনও সাংবাদিকের সঙ্গে অপেশাদার আচরণ এবং সর্বশেষ পরকীয়ার অভিযোগে স্ত্রী সালসাবিল মাহবুব ১১ সেপ্টেম্বর (শনিবার)  নোবেলের ঠিকানায় তালাকনামা পাঠান। এর আগেও নানান বিতর্কে আলোচনায় ছিলেন এই গায়ক।

মাহি-ইমন

দ্বিতীয় স্বামীর সঙ্গে বিচ্ছেদ, তৃতীয় বিয়ে এবং সর্বশেষ চিত্রনায়ক ইমনের মুঠোফোন দিয়ে ডা. মুরাদের অশালীন ফোনালাপ ঘিরে বছরের শেষ দিকে এসে বেশ আলোচলায় ছিলেন মাহি-ইমন। এমন ঘটনায় পদচ্যুত হয় মুরাদ। পরে ইমনের সঙ্গে একটি ওয়েব ফিল্মে কাজ করার থাকলেও সরে দাঁড়ান মাহি।


তাহসান, মিথিলা ও শবনম ফারিয়া

ই-কমার্স ঘিরে বিতর্কে জড়ান অভিনেতা-গায়ক তাহসান খান, অভিনেত্রী মিথিলা ও শবনম ফারিয়া। ইভ্যালির কর্মকাণ্ডে সহযোগিতার অভিযোগে ৪ ডিসেম্বর (শনিবার) রাজধানীর ধানমন্ডি থানায় মিথিলা-ফারিয়াসহ নয়জনের বিরুদ্ধে মামলা হয়। সাদ স্যাম রহমান নামের প্রতিষ্ঠানটির এক গ্রাহক এ মামলা করেন। পরবর্তীতে  ৮ সপ্তাহের আগাম জামিন নেন মিথিলা। এ মামলা ঘিরে বেশ আলোচনায় ছিলেন তারা।

বাঁধন

অভিনেত্রী আজমেরী হক বাঁধন চলতি বছরের জুলাইয়ে আবদুল্লাহ মোহাম্মাদ সাদ পরিচালিত ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমা দিয়ে আলোচনায় আসেন। ৭৪তম কান চলচ্চিত্র উৎসবের আঁ সার্তে রিগা বিভাগে প্রথম বাংলাদেশি চলচ্চিত্র হিসেবে জায়গা করে সিনেমাটি। পরে নভেম্বরে বাংলাদেশে মুক্তি পেয়েও প্রশংসিত হয়। ‘রেহানা মরিয়ম নূর’ সিনেমায় অভিনয়ের জন্য এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসে (অ্যাপসা) সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন বাঁধন। ডিসেম্বরে সিনেমাবিষয়ক বিশ্বখ্যাত ম্যাগাজিন ভ্যারাইটি ডটকম ও ভারতীয় বিনোদন ওয়েবসাইট ফিল্মিসিল্মির তালিকায় আছে তার নাম। চলতি বছর নিজেকে বদলে অন্য এক উচ্চতায় নিয়ে গেছেন তিনি।

আরিফিন শুভ

এবছর মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে বাণিজ্যিকভাবে এগিয়ে আছে আরিফিন শুভ অভিনীত ‘মিশন এক্সট্রিম’। এই সিনেমা নিয়ে দর্শকদের মধ্যে কিছুটা উত্তেজনা ছড়িয়েছে। এছাড়া, বঙ্গবন্ধুর বায়োপিকে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় নিয়ে আরিফিন শুভ পুরো বছর আলোচনায় ছিলেন।

নিশো-মেহজাবীন

ঈদুল আজহায় দেশের একটি বেসরকারি টেলিভিশনে প্রচারিত ‘ঘটনা সত্য’ নাটকে সমাজের বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তিদের হেয় এবং নেতিবাচক ধারণা প্রচারের অভিযোগে অভিনেতা আফরান নিশো ও অভিনেত্রী মেহজাবীন চৌধুরীর বিরুদ্ধে মামলা হয়। এরপর তারা উভয় ক্ষমা চান। বছরের শেষ দিকে পরিচালক আদনান আল রাজীবের সঙ্গে একটি স্থিরচিত্র নিয়ে নতুন করে আলোচনায় আসেন মেহজাবীন।

শবনম ফারিয়া

২০২০ সালের নভেম্বরে অভিনেত্রী শবনম ফারিয়ার বিচ্ছেদ হয়। বিয়ের এক বছর নয় মাসের মাথায় ভেঙে যায় তাদের সংসার। কিন্তু বিচ্ছেদের নেপথ্যে কী ছিল? কারো পক্ষে জানা সম্ভব হয়নি, শোবিজে গল্প ছড়িয়েছে নানারকম। কিন্তু বছরের শেষ দিকে এসে ফেসবুক পোস্টের মাধ্যমে জানা যায় নেপথ্যের আঁচ। শবনম ফারিয়া স্বামীর কাছে নির্যাতিত হয়ে বিচ্ছেদের পথে হেঁটেছেন। শুধু নির্যাতনই নয়, নির্যাতন করে হাত ভেঙে দিয়েছিলেন তার সাবেক স্বামী হারুন অর রশীদ অপু। বছরের শেষে এসে এনিয়ে বেশ আলোচনায় ছিলেন তিনি।

চলতি বছর প্রেমের কারণে টলিউড-তারকারা যেমন আলোচনায় ছিলেন, তার চেয়ে বহুগুণ সমালোচনা হয়েছে তাদের বিচ্ছেদ নিয়ে। শ্রাবন্তী এই তালিকায় সবচেয়ে বড় নাম। তবে তালিকায় যখন গায়ক অনুপম রায়ের নাম এসেছে তখন চোখ কপালে উঠেছে অনেকের। প্রশ্ন উঠেছে তবে কি তিনি ‘আমাকে আমার মতো থাকতে দাও’—এই তত্ত্বে বিশ্বাসী হয়ে উঠছেন।

ভালোবেসে রোশান সিংয়ের সঙ্গে তৃতীয় সংসার বেঁধেছিলেন শ্রাবন্তী চ্যাটার্জি। কিন্তু দাম্পত্য কলহের কারণে এক বছরের বেশি সময় আলাদা থাকছেন এই যুগল। শ্রাবন্তীর সঙ্গে পুনরায় সংসার করার জন্য মামলাও দায়ের করেন রোশান। কিন্তু তাতে সায় দেননি এই অভিনেত্রী। উলটো বিচ্ছেদ চেয়ে আদালতে মামলা ঠুকে দেন তিনি। শুধু তাই নয়, খোরপোশ বাবদ অর্থও দাবি করেন এই অভিনেত্রী।

এছাড়া, স্বামী সন্তান নিয়ে আলোচনায় ছিলেন টলিসুন্দরী নুসরাত জাহান। আরও আলোচনায় ছিলেন বলিউড বাদশা শাহরুখ খান, শাহরুখপুত্র আরিয়ান খান ও গৌরী খান, শিল্পা শেঠি ও তার স্বামী রাজ কুন্দ্রা। পানামা পেপারস কেলেঙ্কারিতে ভারতের প্রথম মিস ওয়ার্ল্ড বলিউড তারকা ঐশ্বরিয়া রায় বচ্চন, অমিতাভ বচ্চন, অজয় দেবগন আলোচনায় ছিলেন।

নিরব

গ্রাহকদের সঙ্গে প্রতারণার অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠান কিউকমের সিইও রিপন মিয়াকে গ্রেপ্তারের পর ৮ অক্টোবর (শুক্রবার) প্রতিষ্ঠানটির হেড অব সেলস (কমিউনিকেশন অ্যান্ড পাবলিক রিলেশন) অফিসার হুয়ামূন কবির নিরব ওরফে আরজে নিরবকে গ্রেপ্তার করে পুলিশ। নিরবের মুক্তির দাবিতে ১৬ অক্টোবর (শনিবার) ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে মানববন্ধন হয়। এরপর ৭ ডিসেম্বর নিরব ডিজিটাল নিরাপত্তা আইনের মামলাসহ পাঁচ মামলায় জামিন পান।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭