কালার ইনসাইড

একুশে যত ছবি নিয়ে হাবিবের ব্যস্ততা


প্রকাশ: 31/12/2021


Thumbnail

২০২১ সাল ভালো-মন্দ মিলিয়ে-ই কেটেছে। তাই সারাবিশ্ব এখন নতুন বছরকে স্বাগত জানানোর অপেক্ষায়। করোনার কারণে সিনেমা মুখ থুবড়ে পড়েছিলো। তবে এই মহামারির প্রকোপ কিছুটা কাটিয়ে ফের সরব হয়েছে সিনেমা পাড়া। 

কোরিওগ্রাফার হাবিব রহমান। ঢালিউডের অন্যতম সফল একজন মেধাবী কোরিওগ্রাফার বলা চলে। একুশে বেশ ব্যস্ততায় কেটেছে তার সময়। নতুন নতুন বিগ বাজেটের বেশ অনেকগুলো ছবিতে কোরিওগ্রাফার হিসেবে কাজ করেছেন। এক নজরে দেখে নেয়া যাক চলতি বছরে তার কোরিওগ্রাফিতে যেসব চলচ্চিত্র নির্মাণ হয়েছে ও হচ্ছে। 

গলুই

শুরুতেই বলা যায় সরকারি অনুদানে নির্মিত চলচ্চিত্র ‘গলুই’র কথা। সিনেমাটি পরিচালনা করছেন এস এ হক অলিক; প্রযোজনা করেছেন প্রযোজক খোরশেদ আলম খসরু। ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন ঢাকাই সিনেমার শীর্ষ চিত্রনায়ক শাকিব খান। পাশাপাশি তার নায়িকা হিসেবে আছেন পূজা চেরী। আলোচিত এই ছবিটিতে 
কোরিওগ্রাফার হিসেবে কাজ করেছেন হাবিব রহমান। 

ক্যাসিনো

নির্মাতা  সৈকত নাসির পরিচালিত ‘ক্যাসিনো’ছবিটি মুক্তির অপেক্ষায় আছে। ছবিটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন নায়িকা শবনম বুবলী ও নায়ক নিরব।

নরসুন্দরী ও বুবু জান 

নির্মাতা শামীম আহামেদ রনি নির্মাণ করছেন নরসুন্দরী ও বুবু জান নামের দুইটি চলচ্চিত্র। ছবি দুইটিতে কোরিওগ্রাফার হিসেবে কাজ করছেন হাবিব। 

যাও পাখি বলো তারে

চিত্রনায়িকা মাহিয়া মাহি ও অভিনেতা আদর আজাদকে নিয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক নির্মাণ করেছেন ‘যাও পাখি বলো তারে’। ক্লিওপেট্রা ফিল্মসের ব্যানারে নির্মিত ‘যাও পাখি বলো তারে’র কাহিনি ও সংলাপ লিখেছেন আসাদ জামান। সিনেমাটি বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শিপন মিত্র, রাশেদ মামুন অপু, লাবণ্য, সুব্রত, রেবেকা, মাহমুদুল ইসলাম মিঠু (বড়দা মিঠু), মাসুম বাশার, মিলি বাশারসহ অনেকে।

লিডার, আমিই বাংলাদেশ

ঢালিউড সুপারস্টার শাকিব খানের নতুন সিনেমা ‘লিডার, আমিই বাংলাদেশ’। ছবিটি পরিচালনা করেছেন নির্মাতা তপু খান। নতুন এই ছবিটিতে জুটি বেঁধেছেন  এবং বাংলা চলচ্চিত্রের আলোচিত জুটি শাকিব খান ও বুবলী। ছবির গল্প চিত্রনাট্য লিখেছেন দেলোয়ার হোসেন দিল। এই ছবিটিতেও শাকিব-বুবলীকে নাচিয়েছেন হাবিব। 

প্রিয়া রে

ইলিশের দেশ চাঁদপুর চলছে শাপলা মিডিয়ার সিনেমা ‘প্রিয়া রে’ সিনেমার শুটিং ইতোমধ্যে শেষ হয়েছে। ছবিটিতে জুটি বেঁধেছেন ঢাকাই সিনেমার বর্তমান প্রজন্মের নায়ক শান্ত খান ও ওপার বাংলার নায়িকা কৌশানি। 

কয়লা 

নির্মাতা সাইফ চন্দনের নতুন চলচ্চিত্র ‘কয়লা’। ছবিটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন বুবলী ও নিরব। গত ৭ নভেম্বর থেকে সিলেট অঞ্চলে চলছে ‘কয়লা’র শুটিং। আব্দুল্লাহ জহির বাবুর কাহিনি ও সংলাপে সিনেমাটি নির্মাণ হচ্ছে সিমপ্ল্যাক্স ইন্টারন্যাশনালের ব্যানারে। ‘কয়লা’ সিনেমার মাধ্যমেই তৃতীয়বারের মতো জুটি হয়ে অভিনয় করছেন নিরব-বুবলী। পরিচালক সাইফ চন্দনের সঙ্গেও এটি নিরবের তৃতীয় সিনেমা। ‘কয়লা’ সিনেমাটিতে নিরব-বুবলী ছাড়াও অন্যতম চরিত্রে অভিনয় করছেন রাশেদ মামুন অপু।

মুখোশ

তরুন নির্মাতা ইফতেখার শুভ নির্মান করছেন সরকারি অনুদানের নতুন চলচ্চিত্র ‘মুখোশ’। ২০১৯-২০ অর্থ বছরে ‘লেখক’ নামের একটি ছবি অনুদান পেয়েছে, পরবর্তীতে নাম চেঞ্জ করে এটি মুখোশ রাখা হয়।  সিনেমাটি সরকারি অনুদান ও ব্যাচেলর ডট কম প্রডাকশনের প্রযোজনায় নির্মিত হয়েছে। ছবিটিতে ভিন্ন এক চরিত্রে দেখা যাবে পরীমনিকে। আর তার সাথে জুটি বেঁধে অভিনয় করবেন  নায়ক রোশান। পাশাপাশি  ‘মুখোশ’ সিনেমার রহস্যময় চরিত্রে অভিনয় করবেন মোশাররফ করিম। আরো থাকছেন ফারুক আহমেদ ও ইরেশ যাকের সহ অনেকেই।

 ‘গ্যাংস্টার’

পরিচালক শাহীন সুমন নির্মাণ করছেন নতুন চলচ্চিত্র ‘গ্যাংস্টার’। ছবিটিতে অভিনয় করেছেন ওপার বাংলার দর্শকপ্রিয় অভিনেতা রজতাভ দত্ত। ‘গ্যাংস্টার’ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক সাইমন সাদিক-মাহিয়া মাহি, শান্ত খান-রূপসা । এতে গ্যাংস্টার চরিত্রে অভিনয় করেছেন শান্ত খান। শাপলা মিডিয়া প্রযোজিত সিনেমাটি গাজীপুরসহ দেশের বিভিন্ন লোকেশনে দৃশ্যধারণের কাজ হয়েছে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭