ইনসাইড গ্রাউন্ড

আত্মবিশ্বাসে ভরপুর টাইগাররা


প্রকাশ: 02/01/2022


Thumbnail

নিউজিল্যান্ডে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন রাজত্ব করেছে বাংলাদেশ দল। টেস্টের বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের পেসারদের বিপক্ষে দাপুটে ব্যাটিং দেখিয়েছে বাংলাদেশের মাহমুদল হাসান জয় নাজমুল হোসেন শান্ত। শান্ত শেষ বিকেলে ৬৪ রানে আউট হলে দ্বিতীয় উইকেটে ভাঙে ১০৪ রানে পার্টনারশিপ। জয় এখনো অপরাজিত আছেন ৭০ রান নিয়ে।

রোববার ( জানুয়ারি) দ্বিতীয় দিনের খেলা শেষে এক ভিডিও বার্তায় টাইগার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ জানালেন, জয়-শান্তর এই জুটিতেই আত্মবিশ্বাসের রসদ পেয়ে গেছে বাংলাদেশ। মিরাজ বলেন, ‘আমাদের বোলাররা গতকাল আজ ভালো করেছে। ব্যাটসম্যারাও খুব ভালো করছে। দ্বিতীয় উইকেট জুটিটা গুরুত্বপূর্ণ ছিলো। বোলারদের মধ্যে শরিফুল টিউন সেট করে দিয়েছে। উইকেট নিয়েছে। ওর উইকেটগুলো ক্রশিয়াল ছি্লো।

সঙ্গে যোগ করেন মিরাজ, ‘জয়-শান্ত যে জুটি করেছে আলহামদুলিল্লাহ আমাদের দলের জন্য খুব ভালো হয়েছে। দেখেন বেশ কিছুদিন ধরে আমাদের উপর থেকে কোনো জুটি হচ্ছিলো না। এই জুটিটা আমাদের আত্মবিশ্বাস দিবে। এখনো আমাদের অনেক কিছু বাকি আছে। আমাদের প্রক্রিয়ার মধ্যে খেলতে হবে।

ক্যারিয়ারের মাত্র তৃতীয় ম্যাচেই ফিফটির স্বাদ পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ক্রিকেটার জয়। টেস্ট মেজাজের ব্যাটিংয়ে পঞ্চাশের কোটা ছুঁয়েছেন ১৬৫ বলে। তার ব্যাটিংয়ে  নজর কেড়েছে সবার।

জয়কে প্রশংসার বন্যায় ভাসান মিরাজ, ‘জয় অনেক ভালো ব্যাট করেছে, ইতিবাচক ছিলো। যে নতুন, এটা ওর ব্যাটিং দেখে মনেই হচ্ছিলো না। খুব ভাল মানিয়ে নিয়েছে। আমরা জানি জয় খুব ভালো খেলোয়াড়। আন্ডার নাইনটিন চ্যাম্পিয়ন দলের প্লেয়ার। ওখানে ভালো খেলেছে, ঘরোয়াতে ভালো খেলে এসেছে জাতীয় দলে। ওর মাত্রই শুরুবাংলাদেশকে অনেক কিছু দেয়ার আছে। দলের জন্য ভালো হয়েছে, ওর নিজের ক্যারিয়ারের জন্য ভালো হয়েছে।

এদিনের শুরুটা হয় বোলারদের হাত ধরেই। আগের দিন ২৫৮ রান দিয়ে নিউজিল্যান্ডের উইকেট তুলে নেয় সফরকারীরা। দ্বিতীয় দিন সকালে বাজিমাত করেন বোলাররা। শরিফুল ইসলাম, তাসকিন আহমেদরা যেমন নিখুঁত লাইন-লেংথ আর গতির দিতে পরাস্থ করেছেন কিউই ব্যাটসম্যানদের, তেমনি মিরাজ বুঝিয়েছেন ঘূর্ণি বলের মাহাত্ম্য। এতে আগের রানের সঙ্গে আজ মাত্র ৭০ রান যোগ করতেই গুটিয়ে যায় ব্ল্যাকক্যাপরা। থামে ৩২৮ রানে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭