ইনসাইড বাংলাদেশ

‘কারো দয়ায় তোমাদের চাকরি হয়নি, স্বচ্ছতার সঙ্গে দায়িত্ব পালন করবে’


প্রকাশ: 02/01/2022


Thumbnail

সম্পূর্ণ পরিবর্তিত পদ্ধতির মধ্যদিয়ে স্বচ্ছ, আধুনিক ও যুগোপযোগী প্রক্রিয়ার মাধ্যমে তোমাদের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। কারো দয়া বা তদবিরে তোমাদের চাকরি হয়নি। তাই তোমরা কর্মজীবনে স্বচ্ছতার সঙ্গে দায়িত্ব পালন করবে, বাংলাদেশ পুলিশ একাডেমির সারদায় তিন হাজার ‘ট্রেইনি রিক্রুট কনস্টেবল’ ২০২১ ব্যাচের মৌলিক প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন স্বররাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

রবিবার (২ জানুয়ারি) নবীন পুলিশ সদস্যদের উদ্দেশ্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মনে রাখবে, এটা চাকরি নয়, এটা সেবা। আর সেবার মনোভাব নিয়ে তোমাদের সামনের দিনগুলো আরও উজ্জ্বল করতে হবে। সমাজ ও রাষ্ট্রের দায়িত্ব পালনে সব সময় থাকতে হবে সজাগ। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ সরকার পুলিশ বাহিনীকে যুগোপযোগী হিসেবে গড়ে তুলতে বিভিন্ন ধরণের পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করেছে। ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষে আধুনিক ও দক্ষ পুলিশ বাহিনী গড়ে তুলতে নিয়োগ প্রতিক্রিয়ায় পরিবর্তন আনা হয়েছে। দেশের সার্বিক নিরাপত্তার জন্য আসামি গ্রেফতার ও যথাযথ আইন প্রয়োগের মাধ্যমে ন্যায় বিচার নিশ্চিত করতে হবে। বিশ্বমানের পুলিশ বাহিনী হিসেবে প্রতিষ্ঠিত করতে বর্তমান সরকার সব ধরণের চেষ্টা করে যাচ্ছে।

এর আগে অনুষ্ঠানে পুলিশের আইজি ড. বেনজীর আহমেদ বলেন, এবারের নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ স্বচ্ছ প্রক্রিয়ায় সম্পন্ন হয়েছে। তোমরা অনেকেই গরিব, রিকশাওয়ালা, ভ্যানচালক ও দিনমজুর পিতার সন্তান হিসেবে চাকরিতে নিয়োগ পেয়েছো। তোমরা তোমাদের দক্ষতায় এ পেশায় আসতে পেরেছো। তোমাদের এ পেশায় আসতে সাতটি ধাপ অতিক্রম করে আসতে হয়েছে। তাই মনে রাখবে তোমরা কারো তদবিরে চাকরি পাওনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ও জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন।

বাংলাদেশ পুলিশ একাডেমির অধ্যক্ষ, অতিরিক্ত আইজিপি খন্দকার গোলাম ফারুকের সভাপতিত্বে একাডেমি চত্বরে পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) ভবন ও শোরুম উদ্বোধন করেন সংগঠনের কেন্দ্রীয় সভানেত্রী বেগম জীশান মীর্জা। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭