ইনসাইড পলিটিক্স

তৈমুর আলম খন্দকারকে খালেদা জিয়ার উপদেষ্টার পদ থেকে প্রত্যাহার


প্রকাশ: 03/01/2022


Thumbnail

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারকে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টার পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এর আগে গত ২৬ ডিসেম্বর তাঁকে জেলা বিএনপির আহ্বায়কের পদ থেকেও প্রত্যাহার করা হয়। 

গতকাল রবিবার (০২ জানুয়ারি) বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত করা এক চিঠিতে এ তথ্য জানানো হয়। তবে বিষয়টি আজ সোমবার জনসম্মুখে প্রকাশ পায়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘নির্দেশিত হয়ে জানানো হচ্ছে চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলরের সদস্য পদ থেকে আপনাকে (তৈমূর) প্রত্যাহার করা হয়েছে।

এ বিষয়ে অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার গণমাধ্যমকে বলেন, দল থেকে আমাকে কিছু জানায়নি। তবে আমি মনে করি যদি এটা সত্য হয়ে থাকে আলহামদুলিল্লাহ। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান একটা সময় উপযোগী সিদ্ধান্ত নিয়েছেন। তিনি আমাকে জনগণের জন্য মুক্ত করে দিয়েছেন। এখন আমি সবার তৈমূর। গণমানুষের তৈমূর গণমানুষের কাছে ফিরে যাবো। আমার ভাগ্যের মালিক আল্লাহ।

নির্বাচনকালীন সময়ে তৈমুরকে দুটি পদ থেকে সরিয়ে দেয়ার বিষয়টি বিএনপি একটি কৌশর মাত্র বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। তৈমুর আলম যাতে ফ্রি অ্যান্ড ফেয়ারভাবে দলীয় ও সাংগঠনিক চাপ মুক্ত থেকে নির্বাচন করতে পারেন সেই জন্যই তাকে এই পদগুলো থেকে সরিয়ে দেওয়া হয়েছে। 

বিএনপির একাধিক সূত্র বলেছে, নির্বাচন পরবর্তী সময়ে তৈমুর আলম তার স্ব স্ব পদে ফিরে যাবেন। তাছাড়া যেহেতু বিএনপি বলে আসছে এই সরকারের আমলে তারা আর কোন নির্বাচনে অংশ নিবে না। সেখানে বিএনপির ব্যানারে তৈমুর নির্বাচনী মাঠে থাকলে রাজনৈতিকভাবে প্রশ্নের সম্মুখীন হবে বিএনপি। তবে চিঠির বিষয়টি নিয়ে কেউ কোন মন্তব্য করতে রাজী হয়নি।
এর আগে জেলা বিএনপির আহ্বায়কের পদ থেকে তৈমুর আলমকে সরিয়ে জেলা বিএনপির এক নম্বর যুগ্ম আহ্বায়ক মনিরুল ইসলাম রবিকে ভারপ্রাপ্ত আহ্বায়ক করা হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭