ইনসাইড গ্রাউন্ড

বাংলাদেশী বোলারদের হালকাভাবে নেওয়ার মাশুল গুনছে নিউজিল্যান্ড: গিবসন


প্রকাশ: 04/01/2022


Thumbnail

নিউজিল্যান্ডে স্বাগতিকদের প্রথম ইনিংসে গুটিয়ে দিয়ে বাংলাদেশ প্রথম ইনিংসে অল আউট হয়েছে ৪৫৮ রানে। ১৩০ রানের লিড নিয়ে দলকে বেশ ভাল অবস্থানেই নিয়ে যায় ব্যাটারা। দ্বিতীয় ইনিংসে বল করতে নেমে আলো ছড়িয়েছেন এবাদত। একাই উইকেট তুলে নিয়ে কিউই ব্যাটিং লাইন আপকে বিপর্যস্ত করেছেন ডানহাতি এই পেসার।

দিন শেষে ৫ উইকেট হারিয়ে স্বাগতিকদের সংগ্রহ ১৪৭ রান। ৫ উইকেট হাতে থাকা কিউইদের লিড মাত্র ১৭ রানের। তাই শেষ দিন বড় কিছুর অপেক্ষায় এখন বাংলাদেশ।

বাংলাদেশের পেস বোলিং কোচ ওটিস গিবসন মনে করছেন, নিউজিল্যান্ডের ব্যাটাররা হয়তো বাংলাদেশের পেসারদের গুরুত্বের সঙ্গে নেয়নি। তাই তাদের এমন ভরাডুবি হয়েছে। এছাড়া এবাদত-তাসকিনরা যেভাবে শৃঙ্খলা মেনে বোলিং করেছে তা নিয়ে প্রশংসাও করেছেন তিনি।

 

গিবসন বলেন, 'আমি আসলে জানি না। আমরা অনেক বেশি স্পিন নির্ভর। উইকেট যদি তাদের পক্ষে কথা বলে তাহলে তারা উইকেট নেবে। কিন্নতু মিরাজ অনেক দারুণ বোলিং করেছে। আর পেসাররা তো অসাধারণ ছিল।'

 

'হয়তো নিউজিল্যান্ডের ব্যাটাররা আমাদের গুরুত্বের সাথে নেয়নি বা হালকা ভাবে নিয়েছে। আমরা শৃঙ্খলাবদ্ধ ছিলাম, শেষ দুই দিন বোলাররা যেটা করে দেখিয়েছে তা বোলিং কোচ হিসেবে সত্যি আমার কাছে দারুণ ব্যাপার।' আরও যোগ করেন তিনি।

 

নিউজিল্যান্ডের মাটিতে ২০০১ সাল থেকে সফর করছে বাংলাদেশ। এখন পর্যন্ত ফরম্যাট মিলিয়ে ৩২ ম্যাচের একটিতেও জিততে পারেনি সফরকারীরা। তবে মাউন্ট মঙ্গানুইতে ২০ বছর পর বাংলাদেশের সামনে জয় হাতছানি দিচ্ছে।

 

তাই এই বিষয়ে অবগত পুরো দল। গিবসন জানিয়েছেন, অতি আত্মবিশ্বাসী হতে চায় না বাংলাদেশ। ম্যাচের এখনও অনেক দূর বাকি বলে মনে করছেন তিনি। তিনি বলেন, আপনাকে নিশ্চিত করতে পারি যে এই বিষয়ে আমরা অবগত। প্রতিবারই আমাদের কথা শুনতে হয়। তারপরও আমরা অতিআত্মবিশ্বাসী হব না। মেডিকেল টিমের প্রধান কাজ থাকবে ছেলেদের উজ্জীবিত রাখা। এবাদত আজ অনেক লম্বা স্পেলে বোলিং করেছে। তাসকিনও লম্বা সময় ধরে বোলিং করেছে। তাই তাদের আগামীকালের মধ্যে ফ্রেশ রাখাটা জরুরী।'

 

'আর আগামীকাল যখন আমরা বোলিংয়ে নামব তখন আমাদের লক্ষ্য থাকবে একই শৃঙ্খলা মেনে বোলিং করা, আমাদের মনোভাবও একই থাকবে। আজের শেষ দুই ঘন্টায় যেমনটা ছিল। তারপরও আমরা নিজেদের বেশি আত্মবিশ্বাসী করে তুলবো না। আমরা জানি সামনে কত বড় পরীক্ষা অপেক্ষা করছে। আমরা সহজভাবেই নেয়ার চেষ্টা করব। আমাদের লক্ষ্য থাকবে লাইন-লেন্থ মেনে বোলিং করে উইকেট নেয়া। দেখি শেষ পর্যন্ত ম্যাচে কি অপেক্ষা করছে আমাদের জন্য', যোগ করেন এই পেস বোলিং কোচ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭