ইনসাইড বাংলাদেশ

যেনতেনভাবে ক্ষমতায় যাওয়ার লোভ কখনো করিনি: প্রধানমন্ত্রী


প্রকাশ: 05/01/2022


Thumbnail

যেনতেনভাবে ক্ষমতায় যাওয়ার লোভ কখনো করিনি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার (৫ জানুয়ারি) দুপুরে কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বারবার অনেক আঘাত এসেছে। পার্টিও ভেঙ্গেছে। আবার পার্টি গড়তে হয়েছে। দলটা গড়তে হয়েছে। একটা কথা আমি ছাত্রলীগকে বলবো যে, সংগঠনটা গড়তে হবে। কারণ এ সংগঠনেই থাকে শক্তি। আমিও ৮১ সালে এসে ওটাই হাতে নিয়েছিলাম। প্রত্যেকটা সহযোগী সংগঠনকে গড়ে তোলা আর নিজের দলকে আগে গড়ে তোলা। ক্ষমতায় যাওয়া তখনই, যখন আমি মনে করবো যে হ্যাঁ, আমি আমার দেশের মানুষের জন্য কাজ করবার মতো শক্তি নিয়ে ক্ষমতায় যেতে পারছি। তার আগে যেনতেনভাবে ক্ষমতায় যাওয়ার লোভ আমি কখনো করিনি। করবোও না।

তিনি বলেন, আমি যদি আওয়ামী লীগের ইতিহাস দেখি, তাহলে আমি একটা জিনিস সবসময় লক্ষ্য করেছি, দলে তৃণমূলের নেতাকর্মীরা কখনো ভুল করে না। হয়তো উপরের কিছু নেতারা বিভ্রান্ত হন বা ক্ষমতার লোভে পড়ে যান। কিন্তু আমার তৃণমূলের নেতাকর্মীরা কোনোদিন ভুল করে না। সেটা সেই ৬৬ সালের ছয় দফা দেওয়ার পরও আমি দেখেছি। পরেও আমি দেখিছি। আর দায়িত্ব নেবার পর নিজের জীবনেও আমি দেখেছি। 

ছাত্রলীগকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, ৯৬ সালে আমাদের সাক্ষরতার হার ছিল মাত্র ৪৫ শতাংশ। আমি ছাত্রলীগের হাতে কাগজ-কলম তুলে দিয়েছিলাম। ছাত্রলীগকে একটি নির্দেশ দিয়েছিলাম যে, যখন ছুটিতে বাড়ি যাবে, যারা নিরক্ষর, একটি ছাত্রলীগের ছেলে অন্তত পাঁচজনকে সাক্ষরতা শিক্ষা দিবে। এভাবে তোমরা কাজ করবে, যাতে বাংলাদেশে নিরক্ষরতা না থাকে।

তিনি বলেন, ছাত্রলীগ তৃণমূল থেকে সব সময়ই সোচ্চার ছিল। ছাত্রলীগকে বঙ্গবন্ধুর আদর্শে পথে চলতে হবে। জাতির পিতা কারাগারে বন্দী থাকাকালে বঙ্গমাতা দায়িত্ব নিতেন ছাত্রলীগের।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭