কালার ইনসাইড

গত ১৫ বছরে এমন ছবি আসেনি: মিশা সওদাগর


প্রকাশ: 05/01/2022


Thumbnail

আগামী ৭ জানুয়ারি মুক্তি পাচ্ছে বহুল প্রতীক্ষিত পুলিশ অ্যাকশন থ্রিলার সিনেমা ‘শান’। ছবিটিতে তৃতীয়বারের মতো জুটি হয়েছেন চিত্রনায়িক সিয়াম আহমেদ ও পূজা চেরি। এই ছবিটির মাধ্যমে দীর্ঘ তিন বছর বিরতির পর প্রেক্ষাগৃহে একসঙ্গে আসছেন তারা। সর্বশেষ এ জুটির দহন ছবি মুক্তি পায় ২০১৮ সালের নভেম্বর।

‌'শান' মুক্তি উপলক্ষে মঙ্গলবার (০৪ জানুয়ারি) রাজধানীর একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন সিনেমাটির পরিচালক এম রহিম, সিয়াম আহমেদ, পূজা ও চেরি খল-অভিনেতা মিশা সওদাগর এবং শান ছবির প্রযোজক ওয়াহিদুর রহমান এবং এম আতিকুর রহমান। আরও উপস্থিত ছিলেন, জাজ মাল্টিমিডিয়ার সিইও আলিমুল্লাহ খোকন, অভিনেতা নাদের চৌধুরী ও প্রধান ডিওপি শাহীনসহ ছবিটির অন্যান্য কলাকুশলীরা।

আয়োজিত অনুষ্ঠানে  মিশা সওদাগর বলেন, ‘গত ১৫ বছরে এমন ছবি নেই, যেটা চলার কথা কিন্তু চলেনি। আপনার একটি ছবিও দেখাতে পারবেন না- যেখানে ভালো গল্প, ডিরেকশন আর অভিনয়ের সমন্বয় ছিল, কিন্তু চলেনি। ‘শান’ হচ্ছে সেই ছবি, যার ভেতর সবকিছু আছে। গত ১৫ বছরে এমন ছবি আসেনি’। 

তিনি আরও বলেন, ‘আমি টানা ৩৩ বছর কাজ করছি। এমনভাবে টানা কাজ করার উদাহরণ আমাদের দেশে নেই; একমাত্র রাজ্জাক সাহেব ছাড়া। আমি ‘নতুন মুখের সন্ধানে’ থেকে চলচ্চিত্রে আজ অবধি কাজ করছি। আমার মতো টানা এত বছর কাজ করা শিল্পী এখন আর নেই। আমি বলছি, গত ১৫ বছরে এমন ছবি (শান) আসেনি।’

সিয়াম বলেন, ‘সিনেমাটি নিয়ে তিনটি বছর রাহিম ভাই যে পরিশ্রম করেছেন, তার জন্য একটা হাততালি দরকার।  অন্তত রাহিমের পরিশ্রমের জন্য হলেও আমি বলবো, আপনারা চলচ্চিত্রটি দেখুন। সিনেমা হলে আসুন, আমাদের পাশে থাকুন। আশা করছি নিরাশ হবেন না। ’

পূজা চেরী বলেন, ‘আমার মনে হয় এর আগে যত সিনেমা করেছি কিংবা এর পরে আমি যত সিনেমা করবো, তার মধ্যে ‘শান’ আমার লাইফের একটা বেস্ট সিনেমা হয়ে থাকবে। ৭ জানুয়ারি রিলিজ হচ্ছেন, প্রায় তিন বছর অপেক্ষা করেছি এটির জন্য। আপনারা ‘শান’ সিনেমা হলে এসে দেখুন, ভালো লাগলেও বলুন না লাগলেও বলুন। আপনাদের বউ, গার্লফ্রেন্ড যারা আছে তাদের নিয়ে ‘শান’ দেখতে আসুন। মানে পরিবার নিয়ে আসুন। ’

সিয়াম-পূজা ছাড়াও এতে আরও অভিনয় করেছেন হাসান ইমাম, অরুণা বিশ্বাস, চম্পা, মুরাদ পারভেজ, ডন ও গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন তাসকিন রহমান।  

‘শান’র গল্প লিখেছেন আজাদ খান; চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন নাজিম উদ দৌলা। ফিল্মম্যানের প্রডাকশনের  ব্যানারে  নির্মিত সিনেমাটি পরিবেশনার দায়িত্বে আছে  জাজ মাল্টিমিডিয়া।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭