ইনসাইড গ্রাউন্ড

এবার টেস্টেও কোহলিকে টপকালেন বাবর আজম


প্রকাশ: 06/01/2022


Thumbnail

গত বছর ব্যাট হাতে দুর্দান্ত সময় গেছে পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের। ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে আগেই ভিরাট কোহলিকে টপকে গিয়েছিলেন, এবার টেস্ট ক্রিকেটেও পেছনে ফেললেন কোহলিকে।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সদ্য প্রকাশিত টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় দু'ধাপ পিছিয়ে গেলেন কোহলি। বিরাটের পা পিছলে বাবরের পিছনে চলে যাওয়ায় স্বাভাবিকভাবেই ব্যক্তিগত র‍্যাংকিংয়ে একধাপ উন্নতি করলেন বাবর।

টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় কোহলি আপাতত ৯ নম্বরে রয়েছেন। সম্ভাবনা দেখা দিয়েছে, এবার তিনি সেরা দশের বাইরে ছিটকে যেতে পারেন। বাবর অবস্থান করছেন ৮ নম্বরে।

উল্লেখ্য, টি-টোয়েন্টিতে বাবর রয়েছেন দ্বিতীয় স্থানে। বিরাট সেরা দশের বাইরে ছিটকে গেছেন। ওয়ানডেতে বাবর রয়েছেন শীর্ষে। কোহলি অবস্থান করছেন দ্বিতীয় স্থানে। টেস্টে শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশেন। দ্বিতীয় স্থানে রয়েছেন জো রুট। তিন নম্বরে রয়েছেন কেন উইলিয়ামসন।

ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে লোকেশ রাহুল টেস্ট র‍্যাংকিংয়ে অভাবনীয় লাফ দিয়েছেন। সেঞ্চুরিয়নের সেঞ্চুরির সুবাদে তিনি ১৮ ধাপ উঠে এসে ব্যাটসম্যানদের তালিকায় ৩১ নম্বরে অবস্থান করছেন।

বাংলাদেশের মুশফিকুর রহীম উঠে এসেছেন ২ ধাপ উপরে। তিনি এখন রয়েছেন ১৯ নম্বর স্থানে। এক ধাপ করে নেমেছেন লিটন দাস এবং তামিম ইকবাল। তারা রয়েছেন যথাক্রমে ৩২ এবং ৩৩তম স্থানে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭