ইনসাইড গ্রাউন্ড

তিন বাংলাদেশি জায়গা পেলেন দক্ষিণ এশিয়ার সেরা একাদশে


প্রকাশ: 07/01/2022


Thumbnail

গেলো বছরটা বাংলাদেশের ফুটবলের জন্য তেমন কোন উচ্ছ্বসিত বছর ছিলো না। সাফল্যর পালে তেমন কোন হাওয়া লাগাতে পারে নি বাফুফে। তবে 'সাউথ এশিয়ান ফুটবল কমিউনিটির' নির্মিত ২০২১ সালের দক্ষিণ এশিয়া ফুটবলের সেরা একাদশে জায়গা পেয়েছে তিন বাংলাদেশী।

সামাজিক যোগাযোগ মাধ্যম 'সাউথ এশিয়ান ফুটবল কমিউনিটির' নির্মিত ২০২১ সালের সেরা একাদশে জায়গা এই তিন বাঙালি হলেন তপু বর্মণ, তারেক কাজী এবং বাংলাদেশের অধিনায়ক জামাল ভুঁইয়া। 

তবে একাদশে ভারতীয় খেলোয়াড়দের আধিপত্য বেশি লক্ষ করা গেছে। সেরা একাদশে ভারত থেকে জায়গা পেয়েছেন ৪জন খেলোয়াড়। ভারতের অধিনায়ক সুনীল চেত্রির সাথে দলে জায়গা পেয়েছেন গোলকিপার গুরপ্রীত সিং সান্ধু এবং আশিক কুরুনিয়ান। আর মাঝ মাঠে একাদশে জায়গা পেয়েছেন ব্র্যান্ডন ফার্নান্দেস।

এছাড়াও নেপাল থেকে একাদশে জায়গা পেয়েছেন বিস্টা এবং রোহিত চাঁদ। একাদশ সাজানো হয়েছে ৪-৩-৩ ফরমেশনে। যেখানে গোলরক্ষক গুরপ্রীত সিং সান্ধুর সামনেই রয়েছে চার ডিফেন্ডার। এরপর তিনজন মাঝ মাঠ সামলাবেন এবং আক্রমণেও রয়েছে তিন খেলোয়াড়।

'সাউথ এশিয়ান ফুটবল কমিউনিটির' নির্মিত একাদশ 

গুরপ্রীত সিং সান্ধু (গোলকিপার), তারেক কাজী, পুসলুস, তপু বর্মণ, আশিক কুরুনিয়ান, জামাল ভুঁইয়া, রোহিত চাঁদ, ব্র্যান্ডন ফার্নান্দেস, বিস্টা, রেজাক এবং সুনীল চেত্রি। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭