ইনসাইড ইকোনমি

‘ব্যাংকিং তথ্যকনিকা’ এর উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 03/12/2017


Thumbnail

ব্যাংকিং খাতে খুব সহজে মোবাইল ব্যবহার করে তথ্যসেবা পাওয়ার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের ইনফরমেশন সিস্টেমস্ ডেভেলপমেন্ট ডিপার্টমেন্ট ও ইনোভেশন টীম এর উদ্যোগে দেশের সকল ব্যাংকের এটিএম বুথ ও শাখার ভৌগলিক অবস্থান ও প্রদেয় সার্ভিস সম্পর্কিত তথ্যসহ ব্যাংকিং কার্যক্রম সম্পর্কিত তথ্য ভিত্তিক এনড্রয়েড প্লাটফর্মে ব্যবহার্য মোবাইল এ্যাপস উন্নয়নপূর্বক Google Play Store এ “ব্যাংকিং তথ্যকনিকা” (Banking Information) নামে Hosting করা হয়েছে।

আজ রোববার বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে “ব্যাংকিং তথ্যকনিকা” নামে মোবাইল এ্যাপসটি উদ্বোধন করেন গভর্নর ফজলে কবির।

নির্বাহী পরিচালক জনাব এ.কে এম ফজলুল হক মিয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশষে অতিথি হিসেবে ডেপুটি গভর্নর জনাব এস.কে সুর চৌধুরী, ডেপুটি গভর্নর এস.এম মনিরুজ্জামান, নির্বাহী পরিচালকবৃন্দসহ কয়েকটি বাণিজ্যিক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকগণ উপস্থিত ছিলেন। ইনফরমেশন সিস্টেমস্ ডেভেলপমেন্ট ডিপার্টমেন্ট এর সিস্টেমস্ ম্যানেজার জনাব দেবদুলাল রায় অনুষ্ঠানটি পরিচালনা করেন।

এই মোবাইল এ্যাপস ব্যবহারের মাধ্যমে যেকোনো  ব্যাংকের এটিএম বুথ, শাখার অবস্থান ও প্রদেয় সার্ভিস সম্পর্কিত প্রয়োজনীয় সকল তথ্য পাবেন।

বাংলাদেশ ব্যাংক কর্তৃক প্রদেয় ব্যাংকিং সার্ভিস সম্পর্কিত তথ্য যেমন: প্রাইজবন্ডের ফলাফল, আসল ব্যাংকনোট চেনার উপায়, সঞ্চয়পত্রের ফরম, ইনভেস্টমেন্ট বন্ড, বৈদেশিক মুদ্রা বিনিময়/লেনদেন, পেমেন্ট সিস্টেম এবং সিআইবি বিষয়ক তথ্য মোবাইল এ্যাপসটিতে পাওয়া যাবে। এছাড়াও, এজেন্ট ব্যাংকিং সংক্রান্ত তথ্য এতে পাওয়া যাবে।

বাংলা ইনসাইডার/এসএ



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭