কালার ইনসাইড

সংসদে ঝাঁজাল সরকারবিরোধী বক্তব্য দিয়ে অনলাইনে ভাইরাল নুসরাত


প্রকাশ: 07/01/2022


Thumbnail

সংসদে ভারতের কেন্দ্রীয় সরকারের কর্মকাণ্ডের তীব্র সমালোচনা করে আলোচনার জন্ম দিয়েছে পশ্চিমবঙ্গের টলিউডের জনপ্রিয় অভিনেত্রী ও ভারতের পশ্চিমবঙ্গের বসিরহাটের সংসদ সদস্য নুসরাত জাহান। তার দেওয়া বক্তব্য ইতিমধ্যে আলোড়ন ফেলেছে। অনলাইনের কল্যাণে ভাইরাল হয়ে গেছে ভারতজুড়ে।

বিচ্ছেদ, প্রেম ও তার মা হওয়ার খবরে গত বছরজুড়েই ভারতের গণমাধ্যমের শিরোনামে প্রায় থাকতেন নুসরাত। তবে এসব প্রসঙ্গ ঢেকে দিয়েছে তার সরকার বিরোধী সমালোচনা। তিন মাসের ছেলেকে ঘরে রেখে ভারতীয় সংসদের শীতকালীন অধিবেশনে যোগ দিয়ে এবং সরকারের তীব্র সমালোচনা করে ইতিমধ্যে তিনি আলাদাভাবে সবার নজর কেড়েছেন। 

 সংসদে মোদি সরকারকে প্রশ্ন ছুড়ে দেন নুসরাত, লাভজনক রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলো কেন বেসরকারিকরণ করা হচ্ছে?

অধিবেশনে নুসরাত জাহান বলেন, “লাভজনক সংস্থাগুলোর ওপরে সরকারের এ সিদ্ধান্ত কেন? বেসরকারিকরণ যদি করতেই হয়, তা হলে আর্থিক ক্ষতির শিকার যেসব সংস্থা, সেগুলোকে কেন বেছে নেওয়া হচ্ছে না? এভাবে সংশ্লিষ্ট সংস্থার কর্মীরাও অনিশ্চিত ভবিষ্যতের মুখে পড়ছেন।”

উল্লেখ্য, ভারতের কোল ইন্ডিয়া, এয়ার ইন্ডিয়া, সেলের মতো একাধিক লাভজনক রাষ্ট্রায়ত্ত সংস্থাকে বেসরকারিকরণের সিদ্ধান্ত নিয়েছে দেশটির কেন্দ্রীয় সরকার। সেই অনুযায়ী পরিকল্পনা নিয়ে কাজও শুরু করে দিয়েছে তারা। ভবিষ্যতে আরও রাষ্ট্রায়ত্ত সংস্থার বেসরকারিকরণ হবে— এমন ইঙ্গিতও দেওয়া হয়েছে কেন্দ্র থেকে।

আর শুরু থেকেই ভারত সরকারের এ সিদ্ধান্তের বিরোধিতা করে আসছে পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন তৃণমূল। দলটির পক্ষ থেকে সংসদে ফের সেই প্রশ্ন রাখলেন সংসদ সদস্য নুসরাত।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭