ইনসাইড গ্রাউন্ড

ফিফার বর্ষসেরা কোচের সংক্ষিপ্ত তালিকায় নেই আর্জেন্টিনার কোপাজয়ী কোচ


প্রকাশ: 07/01/2022


Thumbnail

ফিফা বর্ষসেরা কোচ হওয়ার লড়াই থেকে ছিটকে পড়েছেন আর্জেন্টিনাকে কোপা আমেরিকা জেতানো লিওনেল স্কালোনি। তিনজনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা হয়নি তার।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) তিনজনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়। সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন ইতালিকে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জেতানো বর্ষীয়ান কোচ রবার্তো মানচিনি। তালিকার বাকি দুইজন হলেন প্রিমিয়ার লিগের দুই ক্লাব ম্যানচেস্টার সিটির পেপ গার্দিওলা ও চেলসির টমাস টুখেল।

গত নভেম্বরের শেষ সপ্তাহে ২০২১ সালের পুরুষ ফুটবলের বর্ষসেরা কোচ নির্বাচনে সাতজনের তালিকা প্রকাশ করেছিল বিশ্ব ফুটবলের নিয়ন্তা সংস্থা ফিফা। সেখান থেকে তিনজনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়।

স্কালোনির মতোই সেরার লড়াই থেকে ছিটকে পড়েছেন জার্মানি জাতীয় দলের কোচ হান্স ফ্লিক, টটেনহ্যাম হটস্পারের আন্তোনিও কন্তে ও অ্যাটলেটিকো মাদ্রিদের দিয়েগো সিমেওনে।

তিনজনের সংক্ষিপ্ত তালিকায় মানচিনি জাতীয় দলের একমাত্র কোচ। গত জুলাইয়ে তার কোচিংয়েই ইংল্যান্ডকে টাইব্রেকারে হারিয়ে ইউরোর শিরোপা ঘরে তোলে ইতালি। গত অক্টোবরের শুরু পর্যন্ত দলটি টানা ৩৭ ম্যাচ অপরাজিত থেকে বিশ্বরেকর্ড গড়ে।

এদিকে টমাস টুখেলের অধীনে গত মে মাসে চ্যাম্পিয়ন্স লিগ জেতে চেলসি। আর ২০২০-২১ মৌসুমের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন হয় গার্দিওলার ম্যানচেস্টার সিটি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭