ইনসাইড গ্রাউন্ড

আশরাফুলকে নিয়ে সৃষ্ট বিতর্কের অবসান চান নান্নু


প্রকাশ: 07/01/2022


Thumbnail

দেশের ক্রিকেট সম্প্রতি টালমাতাল হয়েছে আশরাফুল-নান্নু ইস্যুতে। একে অপরকে করা মন্তব্য ও পাল্টা মন্তব্যে শুরু হয়েছে বিতর্ক।  আশরাফুলকে নিয়ে করা মন্তব্যের জেরে সৃষ্ট বিতর্কের অবসান চেয়েছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। একইসাথে আশরাফুলের সাথে নান্নু তার ঘনিষ্ঠতার কথাও তুলে ধরেছেন তিনি। 

সম্প্রতি একটি টেলিভিশনের সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠানে নান্নু আশরাফুলকে 'দেশদ্রোহী' ও 'ফিক্সার' বলে আখ্যায়িত করেন। এ নিয়ে অভিমান প্রকাশ করে ফেসবুক লাইভে নান্নুর বিরুদ্ধে অভিযোগ জানান আশরাফুল। আশরাফুল দাবি করেন, ফিক্সিংয়ের কথা প্রকাশ্যে স্বীকার করার কারণেই তিনি অনেকের অপ্রীতির পাত্র হয়েছেন। তিনি আরও দাবি করেন, নান্নুর কারণেই তার জন্য জাতীয় দলের দরজা খুলছে না।

এ নিয়ে আলোচনা-সমালোচনা গড়িয়েছে অনেকদূর। মুখ খুলতে হয়েছে বিসিবিকেও। তবে নান্নুর চাওয়া, বিতর্কিত এই ইস্যুর সমাপ্তি ঘটুক।

তিনি বলেন, ‘আশরাফুল আমার ছোট ভাই। ওকে কিন্তু ক্রিকেটে নিয়ে এসেছি আমি, প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট দিয়ে। সুতরাং এটা নিয়ে বেশি আলোচনা করার দরকার নেই। এই জায়গায় শেষ করলেই ভালো হয়।’

আশরাফুলকে নিয়ে নান্নুর বিতর্কিত মন্তব্যের কারণ ছিল জাতীয় দলের নির্বাচক প্যানেল নিয়ে আশরাফুলের মন্তব্য। আশরাফুল বলেছিলেন, ৩-৪ বছরের বেশি নির্বাচকের পদে থাকা উচিৎ নয়। নান্নু প্রায় এক দশক ধরে আছেন নির্বাচক প্যানেলে।

নান্নু মনে করেন, ক্রিকেটারদের উচিৎ নিজ নিজ ক্ষেত্রে সীমাবদ্ধ থাকা। খেলোয়াড়ের জায়গা থেকে নির্বাচক প্যানেল নিয়ে মন্তব্য করার কারণেই আশরাফুলের প্রতি নাখোশ হয়েছিলেন তিনি।

নান্নু বলেন, ‘যেকোনো খেলোয়াড়কেই তার জায়গায় সীমাবদ্ধ থাকা উচিৎ। পলিসি মেকিং তো ওর কাজ না। যার যে ক্ষেত্র সেখানে থাকাই ভালো।’


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭