কালার ইনসাইড

কী দেখবেন, কোথায় দেখবেন


প্রকাশ: 07/01/2022


Thumbnail

২০২২ সালে দর্শকদের স্বাগতম। যারা ওটিটি প্ল্যাটফর্মের দিকে চাতকের মতো চেয়ে থাকেন নতুন কী সিরিজ কিংবা ছবি আসতে যাচ্ছে এই আশায়, তাদের জন্য ২০২২ নিয়ে এসেছে সুখবর। নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম, ডিজনি প্লাস, এইচবিও ম্যাক্সের মতো ওটিটি প্ল্যাটফর্মগুলো যেন বিনোদনের পসরা সাজিয়ে রেখেছে দর্শকদের জন্য। একনজরে দেখে নেয়া যাক সামনে দর্শকদের জন্য কী কী আসছে নানা ওটিটি প্ল্যাটফর্মগুলোতে: 

ইউফোরিয়া সিজন ২: 
২০২১ সালে সবচেয়ে বেশি আয়ের চলচ্চিত্র ছিল স্পাইডারম্যান: নো ওয়ে হোম। সেখানে পিটার পার্কারের (টম হল্যান্ড) বান্ধবীর ভূমিকায় অভিনয় করেছেন জেনডায়া। অচিরেই আসতে যাচ্ছে জেনডায়া অভিনীত ইউফোরিয়া সিরিজের দ্বিতীয় কিস্তি। এই সিরিজে জেন একজন মাদকাসক্তের ভূমিকায় অভিনয় করেছেন, যার নাম রু বেনেট। 

ইটার্নালস: 
মারভেলের অতিমানব চরিত্রদের যারা পছন্দ করেন, তাদের তালিকায় ইটার্নালদের নাম অবশ্যই থাকবে। ইতোমধ্যেই অনেকেই ছবিটা দেখে ফেলেছেন। এভেঞ্জার্সদের পর এবার মারভেল সিনেম্যাটিক ইউনিভার্স নতুন আরেকদল সুপারহিরোদের সাথে ভক্তদের পরিচয় করিয়ে দিয়েছে, যাদেরকে বলা হচ্ছে ইটার্নালস। এঞ্জেলিনা জোলি, সালমা হায়েকসহ খ্যাতিমান অনেক অভিনেতা অভিনেত্রীই অভিনয় করেছেন ইটার্নালস হিসেবে। ডিজনি প্লাসে ছবিটি স্ট্রিমিং করে দেখা যাবে জানুয়ারির ১২ তারিখ থেকে। 

পিসমেকার: 
জেমস গানের পরিচালনায় দ্য সুইসাইড স্কোয়াড দর্শকদের প্রশংসা কুড়িয়ে নিয়েছিল ২০২১ সালে। এই ছবিতে “পিসমেকার” চরিত্রে অভিনয় করেছেন জন সিনা। তার এই চরিত্রটি দর্শকদের বেশ পছন্দ হবার কারণেই পিসমেকারকে নিয়ে আসতে যাচ্ছে টিভি সিরিজ, প্রদর্শিত হবে এইচবিও ম্যাক্সে। জেমস গান কমেডি নির্ভর এই সুপারহিরো ড্রামাটির আটটি এপিসোড লিখেছেন। 

হোটেল ট্রানসিলভানিয়া: ট্রান্সফর্মিয়া 
হোটেল ট্রানসিলভানিয়া মুভি ফ্র্যাঞ্চাইজি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া থাকলেও পুরো বিশ্বে এটি দেদারসে টাকা কামিয়েছে। সেই ধারাবাহিকতায় ছবিটির নতুন কিস্তি আসতে যাচ্ছে অচিরেই। হোটেল ট্রানসিলভানিয়ায় থাকা দানবেরা যদি মানুষের রূপ ফিরে পায়, তাহলে কী হবে, সেটি নিয়েও এবারের উপজীব্য। ছবিটি মুক্তি পাবে অ্যামাজন প্রাইমে। 

দ্য হাউজ:
ট্রেইলার মুক্তি পাবার পরপরই নেটফ্লিক্সের আসন্ন এন্থোলজি মিনি সিরিজ দ্য হাউজ দর্শকের দৃষ্টি কেড়ে নিয়েছিল। গত ডিসেম্বর মাসে যখন সিরিজটির ট্রেইলার মুক্তি পায়, তখন কিছুটা রহস্য, কিছুটা গা হিম করা অনুভূতি আর অস্বস্তিকর আবহের জন্য দর্শক মুখিয়ে থাকতে শুরু করে সিরিজটির মুক্তির জন্য। 
তিন কিস্তির এই মিনি সিরিজটি আবর্তিত হয়েছে একটি গরীব পরিবার, একজন চিন্তিত ডেভেলপার এবং জীবনের প্রতি বিতৃষ্ণ হয়ে যাওয়া ল্যান্ডলেডিকে নিয়ে। 

মিউনিখ: দ্য এজ অব ওয়ার
রবার্ট হ্যারিসের বেস্টসেলিং বইকে উপজীব্য করে অচিরেই নেটফ্লিক্সে আসতে যাচ্ছে মিউনিখ: দ্য এজ অব ওয়ার নামের এই ড্রামা চলচ্চিত্রটি। জর্জ ম্যাকে এবং জ্যানিস নিয়েভোউনার নামক দুজন প্রাক্তন বিশ্ববিদ্যালয় বন্ধু যখন ১৯৩৮ সালের মিউনিখ কনফারেন্সে এসে একে অপরের খোঁজ পায়, এরপর কী হতে যাচ্ছে, সেটির ওপর আবর্তিত করেই ছবিটি তৈরি হয়েছে। 
ট্রেইলার দেখার পর অনেকেই বলছেন থ্রিলার ড্রামা ছবিটি ২০২২ সালের সেরা ছবির তালিকার দৌড়ে এগিয়ে থাকবে। অচিরেই ছবিটি মুক্তি পেতে যাচ্ছে নেটফ্লিক্সে। 

দ্য লিজেন্ড অব ভক্স মেশিন:
ডানজন এন্ড ড্রাগন নামের বিখ্যাত ওয়েব সিরিজকে উপজীব্য করে আবর্তিত হয়েছে দ্য লিজেন্ড অব ভক্স মেশিনের কাহিনী। মূলত এটি একটি ফ্যান্টাসি এনিমেটেড সিরিজ, যা প্রাপ্তবয়স্কদের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে।

এক্সান্দ্রিয়া নামের একটি কাল্পনিক দেশকে কেন্দ্র করে গড়ে উঠেছে এই সিরিজটির কাহিনী। নোম ক্লেরিক পাইক ট্রিকফুট, গোলিয়াথ বারবারিয়ান গ্রগ স্ট্রনজিয়াভ, হাফ-এলফ রেঞ্জার ভেক্স’আহলিয়া ভেসার, হাফ এলফ রোগ ভেক্স’ইলিডান ভেসার একত্রিত হয়েছে হোয়াইটস্টোনের শাসকদের খুনের বদলা নিতে। প্রতিশোধের নেশায় তারা ভ্যাম্পাআর লর্ড সাইলাস ব্রায়ারুডকে কীভাবে শায়েস্তা করতে যাচ্ছে, সেটি নিয়েই এই সিরিজটির মূল উপজীব্য গড়ে উঠেছে।

এনিমেটেড সিরিজটি নেটফ্লিক্সে আসতে যাচ্ছে জানুয়ারি মাসের শেষের দিকে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭