ইনসাইড পলিটিক্স

জামায়াত নেতার ছেলে পেলেন নৌকার মেনোনয়ন, আওয়ামী লীগে তোলপাড়


প্রকাশ: 08/01/2022


Thumbnail

সাতকানিয়া উপজেলার এক ইউনিয়নে চেয়ারম্যান পদে জামায়াত নেতার ছেলে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে স্থানীয় আওয়ামী লীগ নেতা-কর্মীদের মধ্যে। 

আগামী ৭ ফেব্রুয়ারি সপ্তম ধাপের ইউপি নির্বাচনকে সামনে রেখে গত বৃহস্পতিবার (৬ জানুয়ারি) সন্ধ্যায় আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড সপ্তম ধাপের নির্বাচনের জন্য নিজেদের প্রার্থী চূড়ান্ত করে। দলটির দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা একটি সংবাদ বিজ্ঞপ্তি শুক্রবার গণমাধ্যমে আসে।

এ প্রসঙ্গে উপজেলা আওয়ামী লীগ বলছে, তৃণমূল থেকে মনোনয়নের যে সুপারিশ পাঠানো হয়েছে সেখানে তার নাম ছিল না। ওই ব্যক্তি কখনোই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গেও জড়িত ছিলেন না। তার মনোনয়ন নিয়ে আপত্তি জানিয়ে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের চেয়ারম্যানের কাছে চিঠি দিয়েছেন তারা।

ওই তালিকায় দেখা গেছে, সাতকানিয়া উপজেলার চরতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মো. রুহুল্লাহ চৌধুরী। তিনি জামায়াতের সাবেক কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য প্রয়াত মুমিনুল হক চৌধুরীর ছেলে। অবশ্য তার ভগ্নিপতি আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য, যিনি জামায়াত ঘরানা থেকে দলটিতে যোগ দিয়ে মনোনয়ন পান বলে প্রচার আছে। আসনটিও জামায়াত-শিবিরের ঘাঁটি হিসেবে পরিচিত। মুমিনুল হকের মেয়ে অর্থাৎ নদভীর স্ত্রী রিজিয়া রেজা চৌধুরী মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য।

সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী জানান, তৃণমূলের সভার সুপারিশের ভিত্তিতে চরতী ইউনিয়নের চেয়ারম্যান পদে দলীয় মনোনয়নের জন্য পাঁচ জনের নাম দলীয় স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের কাছে পাঠানো হয়েছিল। এরা হলেন- সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি প্রদীপ কুমার চৌধুরী, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আবদুল মালেক খান ও মোহাম্মদ মনজুর, চরতী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মঈনুদ্দীন চৌধুরী এবং সদস্য চৌধুরী মোহাম্মদ গিয়াস উদ্দিন খান।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, সাতকানিয়া উপজেলার সভাপতি এম এ মোতালেব এবং সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরীর সই করা মনোনয়নের সুপারিশের তালিকা পাঠানো হয় কেন্দ্রে। কিন্তু, কেন্দ্রঘোষিত প্রার্থীর তালিকায় সুপারিশ করা পাঁচজনের কারও পরিবর্তে জামায়াত নেতার ছেলে রুহুল্লাহ চৌধুরীর নাম আসার পর কুতুব উদ্দিন চৌধুরী আপত্তি জানিয়ে চিঠি দিয়েছেন দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের চেয়ারম্যানের কাছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭