ইনসাইড গ্রাউন্ড

ফেডারেশন কাপ জিতে ইতিহাস গড়তে চায়: কিরণ


প্রকাশ: 08/01/2022


Thumbnail

ফেডারেশন কাপ শুরুর আগে কেউই হয়তো ভাবেনি এই টুর্নামেন্টের ফাইনালে খেলবে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। কিন্তু দলগত পারফরম্যান্স করে যোগ্য দল হিসেবে ফাইনালে স্থান করে নেয় তারা। দলে বড় কোনো  তারকা ফুটবলার নেই, তারপরও দলগত ফুটবল খেলে রহমতগঞ্জ এবার ফুটবল ভক্তদের মনে জয় করে নিয়েছে। এবার তাদের সামনে ইতিহাস গড়ার হাতছানি। ফাইনালে শক্তিশালী ঢাকা আবাহনীকে হারাতে পারলেই নতুন এক ইতিহাস রচনা করবে পুরান ঢাকার এই ক্লাবটি। 

ফাইনালের আগে সেমিফাইনাল ম্যাচ, ফাইনাল নিয়ে পরিকল্পনা ও লক্ষ্য নিয়ে বাংলা ইনসাইডারের স্পোর্টস রিপোর্টার রাকিবুলের সাথে কথা বলেছেন ক্লাবটির অধিনায়ক মাহমুদুল হাসান কিরণ।

বাংলা ইনসাইডার: সেমিফাইনালে মোহামেডানকে হারিয়ে আবারও ফাইনালে পা রাখলো রহমতগঞ্জ। সেমিফাইনালে আপনাদের দলগত লক্ষ্য কি ছিল? পিছিয়ে থেকেও ম্যাচে কিভাবে ফিরে আসলেন?

কিরণ: শুরু থেকেই আমাদের লক্ষ্য ছিলো ম্যাচ বাই ম্যাচ খেলা। প্রথমার্ধে মোহামেডানের বিপক্ষে আমরা যে পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছিলাম সেটি আমরা পুরোপুরি ভাবে কাজে লাগাতে পারেনি। প্রথম গোল হজম করার পর আমরা খুব বেশি তাড়াহুড়ো করছিলাম যেটা আমাদের স্বাভাবিক খেলাটুকুও নষ্ট করে দিচ্ছিল।  দ্বিতীয়ার্ধে আমরা পরিকল্পনায় পরিবর্তন আনি। ঠাণ্ডা মাথায় নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলার চেষ্টা করি এবং ফলও পায়। ফুটবল এমন একটা খেলা এখানে যে কোনো কিছুই হতে পারে। এখানে বড় দল বা ছোটো দল বলে কোনো কথা নেই। প্রতিপক্ষ হিসেবে মোহামেডান অবশ্যই ফেভারিট। মোহামেডান বাংলাদেশের একটি ঐতিহ্যবাহী ক্লাব, এটা অস্বীকার করার কিছু নেই। তাদেরকে হারিয়ে ফাইনালে পা রাখা দারুণ ব্যাপার।

বাংলা ইনসাইডার: ২০১৯-২০ মৌসুমেও ফাইনাল খেলেছিলেন আপনারা। সেবার বসুন্ধরা কিংসের কাছে হেরে শিরোপা ছুঁয়ে দেখা হয়নি , এবার ফাইনালে আপনাদের প্রতিপক্ষ আবাহনী। কি মনে হয়, এবার কি সম্ভব হবে ফাইনাল জয়? 

কিরণ: দেখুন, আবাহনী আমাদের পরিচিত প্রতিপক্ষ। স্বাধীনতা কাপেও আমরা তাদের সাথে খেলেছি। এর আগে লিগেও তাদের সাথে অনেক ম্যাচ খেলা হয়েছে। আবাহনী বর্তমানে যে ফর্মে রয়েছে তা যে কোনো দলের জন্যই দুশ্চিন্তার কারণ। আমাদেরকে নিয়েও তাদের ভাবতে হবে। বিশেষ করে আমাদের ফরোয়ার্ড লাইন বেশ ভালো। আবাহনী ফেভারিট এটা সত্য, তবে ফাইনাল ম্যাচের চাপ সামলে যে দল ভালো খেলবে তারা ই শিরোপা জিতবে। এই শিরোপা জিততে পারলে সেটি হবে আমাদের জন্য ইতিহাস। সবাই ই ইতিহাসের অংশ হতে চায়। যেহেতু সেই সুযোগটুকু সামনে আছে সেটি কাজে লাগাতে চায়। 

বাংলা ইনসাইডার: গত মৌসুমের অভিজ্ঞ অনেক ফুটবলার যেমন দল ছেড়েছে, তেমনি সানডে চিজোবা, ওয়ালী ফয়সালের মতো পরীক্ষিত ফুটবলারকে দলে ভিড়িয়েছে রহমতগঞ্জ। অধিনায়ক হিসেবে দল নিয়ে আপনার মতামত যদি বলতেন- 

কিরণ: গত মৌসুমেও আমাদের দলটা বেশ ভালো ছিল। এদের মধ্যে অনেকে চলে যাওয়ার পর আমরাও কিছুটা চিন্তিত ছিলাম। ওয়ালী ভাই, চিজোবা আমাদের দলে যোগ দিলো। ওয়ালী ভাই ইনজুরি থেকে ফিরে দুর্দান্ত খেলা উপহার দিয়েছে। দলের মাঝে ঐক্যবদ্ধতা আনতে তিনিও ভূমিকা রেখেছেন। তুষারও গতকাল ভালো দুইটি সেইভ দিয়েছে। সেও তার কাজ বেশ ভালোভাবে করে যাচ্ছে। বাস্তবতা আমাদের মেনে নিতে হবে। যারা আছে তাদেরকে নিয়েই এগিয়ে যেতে হবে, তাদেরকে নিয়ে স্বপ্ন দেখতে হবে। 

বাংলা ইনসাইডার: ফেডারেশন কাপের পরই শুরু হবে লিগ। সেই লিগে আপনার দল ও আপনার লক্ষ্য যদি বলতেন- 

কিরণ: আপাতত ফেডারেশন কাপের শিরোপা জিততে চায়। লিগেও লক্ষ্য থাকবে নিজের সেরাটুকু দেয়া। এবং আমি বিশ্বাস করি আমার দলের সকল খেলোয়াড়েরা যদি নিজেদের সেরাটা দিতে পারে তাহলে লিগেও এবার রহমতগঞ্জ ভালো করবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭