ইনসাইড গ্রাউন্ড

পেসাররা ভালো বল করতে পারেনি: গিবসন


প্রকাশ: 09/01/2022


Thumbnail

নিউজিল্যান্ডে সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনটা হতাশায় পার করেছে টাইগাররা। ম্যাচের আগে টস নিয়ে অনেক কথা হচ্ছিল। সবুজ উইকেটে টস জিতে ফিল্ডিং নেওয়া দল এগিয়ে থাকবে- এমন আলোচনা হয়েছে বিস্তর। অথচ বাংলাদেশ টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠানোর পরও পার করল বিবর্ণ একটি দিন। এজন্য পেসারদেরই ব্যর্থতা দেখছেন পেস বোলিং কোচ ওটিস গিবসন।

ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম দিনে বাংলাদেশের বোলাররা মাত্র একটি উইকেটের পতন ঘটাতে পেরেছেন। বিনিময়ে কিউইরা জড়ো করে ফেলেছে ৩৪৯ রান। দিনের খেলা শেষে গিবসন পেসারদের ব্যর্থতা স্বীকার করলেন।

বাংলাদেশের পেসাররা মাউন্ট মঙ্গানুই টেস্টের মত বল করতে পারেননি জানিয়ে গিবসন বলেন, ‘তারা সত্যিই অনেক ভালো খেলেছে। গত সপ্তাহের মত আমরা ভালো করতে পারিনি। ল্যাথাম দারুণ খেলেছে। সকালে ভালো বলগুলো ছেড়ে দিচ্ছিল। আমাদের বল করে যেতে বাধ্য করেছে। দুর্ভাগ্যজনকভাবে আমরা চাপ সৃষ্টি করার মত যথেষ্ট ভালো বল করতে পারিনি, যেভাবে গত ম্যাচে করেছিলাম। আর কনওয়ে তো অবিশ্বাস্য ফর্মে আছে।’

গিবসনের দাবি, যে আশায় বাংলাদেশ টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে সেই আশা অনুযায়ী আচরণ করেনি ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম দিনের উইকেট। তবে এতে পেসারদেরও দায় আছে, মনে করেন তিনি।

গিবসন বলেন, ‘পিচে আশানুরূপ সুবিধা পাওয়া যাচ্ছে না। তবে আমরা ভালো বলও করিনি, নাহলে ফলাফল ভিন্ন হতে পারত। ছেলেরা ভালো করার চেষ্টা করছে। এবাদতই এই ম্যাচে সবচেয়ে অভিজ্ঞ পেসার যে খেলেছে মোটে ১২ ম্যাচ। তাসকিন নবম ম্যাচ খেলছে, শরিফুল তৃতীয়। এটা তাদের জন্য শিক্ষা। আন্তর্জাতিক ক্রিকেট কঠিন। এখানে সব পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে হয়। গত ম্যাচের মত আমরা আজ শৃঙ্খলা রাখতে পারিনি।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭