ইনসাইড পলিটিক্স

বিএনপি ছাড়া আরও রাজনৈতিক দল আছে: কাদের


প্রকাশ: 09/01/2022


Thumbnail

বিএনপি রাষ্ট্রপতির সংলাপে অংশ না নিলে কোনো কিছু থেমে থাকবে না বলে মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি ছাড়াও এদেশে আরও রাজনৈতিক দল আছে, এ কথা সম্ভবত তারা ভুলে গেছেন।

শনিবার (৮ জানুয়ারি) দেয়া এক বিবৃতিতে রাষ্ট্রপতির সংলাপে অংশ না নেওয়ার বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের পরিপ্রেক্ষিতে এ কথা বলেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির কাজ হলো সরকার এবং দেশের কল্যাণকর যে কোনো প্রয়াস ও অর্জনকে বিতর্কিত করা। সবকিছু নিয়ে বিতর্ক করতে গিয়ে আজ জনগণের কাছে তারাই বিতর্কিত। অপরিণামদর্শী রাজনীতির কারণে আজ তারা গভীর খাদের প্রান্তে। তাদের হাঁকডাক নিজেদের ব্যর্থতা আড়াল করা এবং নেতাকর্মীদের মনোবল ধরে রাখার ব্যর্থ প্রয়াস ছাড়া আর কিছুই নয়।

বিএনপির তত্ত্বাবধায়ক সরকারের দাবির প্রসঙ্গ তুলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মির্জা ফখরুল সাহেব নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের মাধ্যমে নির্বাচন দাবি করেছেন। ফখরুল সাহেবকে বলতে চাই, শেখ হাসিনা সরকারের কাছে নির্বাচন দাবি করার প্রয়োজন নেই। দেশে যথাসময়ে সরকারের মেয়াদ শেষে সাংবিধানিক বিধান অনুযায়ী জাতীয় নির্বাচন হবে। এনিয়ে ন্যূনতম সংশয়ের অবকাশ নেই।

বিবৃতিতে তিনি আরও বলেন, বিএনপি নেত্রী এক সময় বলেছিলেন, শিশু ও পাগল ছাড়া নিরপেক্ষ কেউ নেই। আমরা বলতে চাই, তত্ত্বাবধায়ক সরকার ইস্যু এখন অতীত। দেশের উচ্চ আদালত কর্তৃক মীমাংসিত বিষয়। এনিয়ে মাঠ গরম করে কোনো লাভ নেই।

এসময় ওবায়দুল কাদের বিএনপিকে নির্বাচনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭