কালার ইনসাইড

চলচ্চিত্র শিল্পীরা অনুদানের টাকায় নয়, কাজ করে বেঁচে থাকবে: ইলিয়াস কাঞ্চন


প্রকাশ: 10/01/2022


Thumbnail

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন আগামী ২৮ জানুয়ারি। নির্বাচনে এখন পর্যন্ত দুটি প্যানেলের নাম শোনা যাচ্ছে। এর মধ্যে বর্তমান কমিটি মিশা-জায়েদ প্যানেল, অন্যটি কাঞ্চন-নিপুণ প্যানেল।

সম্প্রতি সংবাদ সম্মেলন করে ‘বেদের মেয়ে জোসনা’খ্যাত নায়ক ইলিয়াস কাঞ্চন।  রোববার রাতে নিরাপদ সড়ক চাই'র প্রধান কার্যালয়ে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময়  ইলিয়াস কাঞ্চন বলেন, চলচ্চিত্রের শিল্পীরা অনুদানের টাকায় নয়, কাজ করে বেঁচে থাকবে- সে ব্যবস্থা করতে চাই। এটাই হবে আমাদের প্রথম কাজ। শিল্পীদের কেন মানুষ ‘দুস্থ’ বলবে। আমরা অনেক সিনেমা বানানোর উদ্যোগ নেবো। নিপুণরা আমার কাছে এসে বললো, দীর্ঘদিন যারা এই সংগঠনের নেতৃত্ব দিচ্ছেন সেই নেতৃত্বের মধ্যে অন্য সংগঠনগুলোর সঙ্গে একটা রেষারেষি হচ্ছে, মনোমালিন্য হচ্ছে। এই মনোমালিন্য যদি চলচ্চিত্রে থাকে তাহলে তো উন্নয়ন হবে না। আমি বিষয়গুলো ভেবেই নির্বাচনে এসেছি।

তিনি আরও বলেন, সরকার আমাদের সিনেমার জন্য কিছু করতে চায়। প্রধানমন্ত্রীর ভালো লাগার একটা জায়গা বিএফডিসি। জাতির জনকের হাতে প্রতিষ্ঠিত হয়েছে এই এফডিসি। নিপুণরা এসে বলেছে আপনার মতো মানুষকে আমাদের লাগবে। এখানে উপযুক্ত নেতৃত্বের অভাব রয়েছে। ওদের এসব কথা ভেবেই রাজি হয়েছি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন প্রযোজক খোরশেদ আলম খসরু ও পরিচালক বদিউল আলম খোকন, রিয়াজ, নিপূন, সাইমন, ইমন, নিরব, নূতনসহ অনেকেই।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭