ইনসাইড টক

‘ব্যক্তিগত মনোমালিন্য হয়তো আছে, কিন্তু নৌকার প্রতি মান-অভিমান নেই’


প্রকাশ: 11/01/2022


Thumbnail

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, আমি মনে করি শামীম ওসমান আওয়ামী লীগের একজন কর্মী। প্রতিযোগিতা থাকতে পারে, মনোমালিন্য থাকতে পারে। কিন্তু মনে রাখতে হবে প্রতীক এখানে নৌকা। শামীম ওসমান শেখ হাসিনার কর্মী। জননেত্রী শেখ হাসিনা ডা. সেলিনা হায়াৎ আইভীকে নৌকা প্রতীক দিয়েছেন। সেইক্ষেত্রে আওয়ামী লীগের সবাই নৌকার পক্ষে কাজ করবে, এতে কোনো সন্দেহ নেই। ব্যক্তিগত মনোমালিন্য, মান-অভিমান হয়তো বা আছে। কিন্তু নৌকার প্রতি তাদের মান-অভিমান নেই। নৌকা যারা করে, সবাই ঐক্যবদ্ধ।

নারায়ণগঞ্জ সিটি নির্বাচন, রাষ্ট্রপতির সংলাপসহ বিভিন্ন বিষয়ে বাংলা ইনসাইডারের সাথে আলাপচারিতায় তিনি এসব কথা বলেছেন। পাঠকদের জন্য এস এম কামাল হোসেন এর সাক্ষাৎকার নিয়েছেন বাংলা ইনসাইডার এর নিজস্ব প্রতিবেদক অলিউল ইসলাম।

শামীম ওসমানের অনুসারীরা নৌকার প্রচারণায় অংশ নিচ্ছে কিনা জানতে চাইলে এস এম কামাল হোসেন বলেন, শামীম ওসমানের অনুসারী কে, আমি চিনি না। আমি চিনি আওয়ামী লীগের কর্মী। আওয়ামী লীগের কর্মীরা সবাই নৌকার প্রতি প্রতিজ্ঞাবদ্ধ। এখানে কেউ কারো অনুসারী না। সবাই নৌকার অনুসারী, আওয়ামী লীগের অনুসারী। শামীমের কোনো অনুসারী বিরোধিতা করছে, এই মর্মে স্পেসিফিকভাবে যদি কেউ নাম দেয়, তখন আমরা কথা বলতে পারি এবং দল ব্যবস্থা নিতে পারে। আমরা আওয়ামী লীগের সকল কর্মীরাই ঐক্যবদ্ধ। কেউ কেউ প্রচারণায় না-ই যেতে পারে। শরীর খারাপ থাকতে পারে। আমি শুধু এ কথাই বলতে পারি যে, আওয়ামী লীগে কোনো বিভেদ নাই।  নারায়ণগঞ্জে আইভীর পক্ষে আওয়ামী লীগের, মুক্তিযুদ্ধের পক্ষের সকলে ঐক্যবদ্ধ।

তিনি আরও বলেন, জনগণের ভোটে, নারায়ণগঞ্জকে সে যেভাবে ঢেলে সাজাচ্ছে  সেক্ষেত্রে জননেত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা, আইভীর জনপ্রিয়তা এবং নারায়ণগঞ্জের তৃণমূলও ঐক্যবদ্ধ। আমরা মনে করি মুক্তিযুদ্ধের পক্ষের সকল ঐক্যবদ্ধ, নৌকার বিজয় ইনশাআল্লাহ্‌ সুনিশ্চিত।

রাষ্ট্রপতির সংলাপ নিয়ে এস এম কামাল হোসেন বলেন, অতীতে কেউ কোনদিন নির্বাচন কমিশন তার সাথে আলোচনা করে করেনি। বর্তমান সরকার উন্নয়ন, শান্তি, সমৃদ্ধি, গণতন্ত্রের প্রতীক, জননেত্রী শেখ হাসিনার সরকার মনে করে সকলের গ্রহণযোগ্য একটি নির্বাচন কমিশন হওয়া উচিৎ। এই কারণে এই  সরকার জননেত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পরে তিন তিন বারই মহামান্য রাষ্ট্রপতির সাথে পরামর্শ করে রাষ্ট্রপতি সকল রাজনৈতিক দলকে ডেকেছেন নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠনের জন্য। আমি মনে করি এটি মহৎ উদ্যোগ। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়ার জন্য এবং একটি গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনের ক্ষেত্রে রাষ্ট্রপতির উদ্যোগকে আমি প্রশংসা করি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭